খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

দলীয় প্রতীক নেই জেলা পরিষদ নির্বাচনে

নিজস্ব প্রতিবেদক

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক থাকলেও জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নেই। জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ টি, সদস্য সংরক্ষিত আসনে ১০টি ও সাধারণ সদস্য পদে ১২ টি প্রতীক বরাদ্দ করা হয়েছে।

চেয়ারম্যান পদে বরাদ্দকৃত প্রতীকের মধ্যে রয়েছে চিংড়ি, তালগাছ, ঘোড়া, প্রজাপতি, চশমা, মোবাইল, আনারস, কাপপিরিচ, মোটরসাইকেল, জীপগাড়ি ও হেলিকপ্টার। সংরক্ষিত আসনের বরাদ্দকৃত প্রতীকের মধ্যে রয়েছে বল, বই, ঘড়ি, টেলিফোন, ডিশ এ্যান্টেনা, মাইক, লাটিম, দোয়াতকলম ও হরিণ।

সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বরাদ্দকৃত প্রতীকের মধ্যে রয়েছে ফ্যান, হাতি, তালা, বক, ঢোল, বেহালা, অটোরিকশা, উটপাখি, ক্রিকেট, ঘুড়ি, টিউবওয়েল ও টিফিন কারিয়ার।

জেলা পরিষদের চেয়ারম্যান পদে জামানাত ২০ হাজার টাকা, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

খুলনার সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ মাজহারুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, ৯ টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তন ভোট কেন্দ্রে উপজেলা পরিষদের প্রতিনিধি, উপজেলার ৬ টি ইউনিয়নের ৮০ জন ভোটার, তেরখাদা শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ উপজেলা পরিষদ ও ৭ টি ইউনিয়নের ৮১ জন ভোটার, খুলনা জিলা স্কুল কেন্দ্রে কেসিসি ও রূপসা উপজেলার ১১০ জন ভোটার, বটিয়াঘাটা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ৯৪ জন ভোটার, ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ৫৫ জন ভোটার, ডুমুরিয়া শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ১৮৫ জন ভোটার, পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তন ভোট কেন্দ্রে পৌরসভা, উপজেলা পরিষদের প্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ১৪৬ জন ভোটার, কয়রা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের ৯৪ জন ভোটার এবং চালনা বাজার সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের প্রতিনিধিসহ ১৩৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না।

বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেন নিহত হওয়ায় ভোটার তালিকা থেকে তার নাম বাদ পরেছে।

সংশ্লিষ্ট সূত্র বলেছে, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ হারুন অর রশীদের পক্ষে এবং স্বতন্ত্র প্রার্থী ক্রীড়া সংগঠক ও সাবেক ছাত্রনেতা এস.এম. মর্তুজা রশিদী দ্বারার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। আগামী বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। নির্বাচনী আচরণ বিধিতে বলা হয়েছে, মনোনয়নপত্র জমা দেয়ার সময়ে প্রার্থীর সঙ্গে ৫ জনের অধিক উপস্থিত থাকতে পারবে না।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!