খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

তেরখাদা বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ২ কোটি টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক

খুলনার তেরখাদা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ১২ থেকে ১৫ টি দোকান ও মালামাল রাখার গুদাম আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতির আশংকা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। মঙ্গলবার (০৫ অক্টোবর) বিকেল পৌনে ৫ টায় এ ভয়াবহ অগ্নিকান্ড ঘটে।

জানা গেছে, আগুনে সুধীর সাহা, কালু সাহা, হামিদ শেখের মুদির দোকান, অসীম সাহার রাইচ মিল, ইশারুলের চাউলের দোকান সহ, বিধান সাহার টিনের দোকান, রাইচ মিল, তেল-পেট্রোল-চাউলের গোডাউন সহ প্রায় ১৫ টি দোকান পুড়ে যায়। অগ্নিকান্ডে ব্যবসায়ীদের প্রায় ২ কোটি টাকার য়-তি হয়েছে বলে জানান ভুক্তভোগী ব্যবসায়ীরা।

তেরখাদা বাজার কমিটির সাধারন সম্পাদক মোল্যা ব্যবসায়ী আব্দুর রাজ্জাক কচি বলেন, বাজারের মুদি ব্যবসায়ী সুধির সাহার দোকানে  পিচ গলাতে গিয়ে আগুনের সূত্রপাত হয়। এর পর মুহুর্তে আগুন ছড়িয়ে পরে আশপাশের মালামাল, তেলের গুদাম ও দোকানে। ওই সময় ক্ষতিগ্রস্ত দোকান ও গুদামের মালামাল কেউ সরাতে পারেননি। এ সময় আগুন লাগার আশঙ্কায় অনেক দোকানি তাদের মালামাল সরিয়ে নেয় বলে জানান তিনি।

খবর পেয়ে ক্ষতিগ্রস্ত দোকানগুলো পরিদর্শন করতে আসেন, তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি, থানার ওসি তদন্ত মোঃ মোশাররফ হোসেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান কে এম আলমগীর হোসেন সহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ব্যক্তিবর্গ।

রূপসার উপজেলার সেনেরবাজার ফায়ার সার্ভিসের ইন্সটেক্টর মো. নুরুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিস স্টেশনটি ঘটনাস্থল থেকে ২৩ কি.মি. দুরে, খবর পাওয়ার পর আমাদের ইউনিট ঘটনাস্থলেএসে আগুন নেভাতে সক্ষম হয়েছে। সূধীর স্টোরে আলকাতরায় হিট দিয়ে তরল করার আগুন লাগে। দোকানে পেট্রোল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনও জানা যায়নি।

তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা বলেন, খবর শোনার পরই ফায়ার সার্ভিস ইউনিটকে জানিয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে সব মিলিয়ে ১০-১৫ টি দোকান, রাইচমিল ও মালামালের গুদাম পুড়ে যায়। তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম বলেন, ৪/৫ টি দোকান ঘরের কোন কিছুই নাই, আর ৫টি ঘরের অর্ধেক ক্ষতিগ্রস্থ হয়েছে। সুধীর সাহা ও কালু সাহার গোডাউনে প্রায় কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে। সব মিলিয়ে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদী বলেন, আগুন লাগার ঘটনায় উপজেলা প্রশাসনের মাধ্য খোঁজ খবর নিয়েছি। এত বড় ক্ষতি পুরন করা খুবই কঠিন, তবে তাদের যে ধরনের ক্ষতি হোক না কেন, তাদের প্রতি সহানুভুতি ও আমার ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহযোগিতা করা হবে।

খুলনা গেজেট/ টি আই/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!