খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

তেরখাদায় ৫ অতিথি পাখি পেল নতুন জীবন, শিকারির জেল-জরিমানা

তেরখাদা প্রতিনিধি

খুলনার তেরখাদায় পাখি শিকার ও বিক্রয়ের দায়ে একজনকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় শিকারীর কাছ থেকে ৫টি অতিথি পাখি জব্দ করা হয়।

সোমবার (৭ নভেম্বর) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আসাদুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জেল-জরিমানা করেন। দন্ডপ্রাপ্ত হলেন বারাসাত ইউনিয়নের আবনালী গ্রামের মৃত মোঃ ওসমান শেখের পুত্র মোঃ ইমদাদুল শেখ (৫১)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জনা যায়, বন্য প্রাণি ও জীব বৈচিত্র সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আবনালী এলাকার বাসুয়াখালী বিলে অভিযান চালিয়ে পাখি শিকার করা অবস্থায় ৫ টি পাখি সহ মোঃ ইমদাদুল শেখকে আটক করা হয়।

এ সময় উদ্ধারকৃত পাখিগুলো প্রকৃতিতে ছেড়ে দেওয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাখি শিকার ও বিক্রয়ের অপরাধে বন্যপ্রাণি (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ এর ৩৪ (খ) ধারায় মোঃ ইমদাদুল শেখ কে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, বন্যপ্রাণি সংরক্ষণের লক্ষে এ অভিযান অব্যহত থাকবে। এ সময় খুলনার বন্য প্রাণি ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচর্য্যসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!