খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

তেরখাদায় জোড়া খুন : ইউপি চেয়ারম্যান দ্বীন ইসলামের পক্ষে ও বিপক্ষে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

তেরখাদায় জোড়া খুনের ঘটনায় ছাগলাদাহ ইউনিয়নের চোয়ারম্যান ও আ’লীগ নেতা দ্বীন ইসলামের পক্ষে ও বিপক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ নভেম্বর) খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিহতের পরিবার ও এলাকাবাসী ইউপি চেয়ারম্যানের শাস্তি, ন্যায় বিচার ও দল থেকে বহিস্কারের দাবি জানিয়ে মানববন্ধন করে। অপরদিকে, ইউপি চেয়ারম্যানের নামে ষড়যন্ত্রমূলক মামলা ও হয়রানীর প্রতিবাদে ছাগলাহদাহ ইউনিয়ন আ’লীগ ও এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জোড়া খুনের মামলার আসামী তেরখাদা ছাগলাদাগ ইউনিয়নের চেয়ারম্যান দ্বীন ইসলামকে দল থেকে বহিস্কার, জোড়া খুনের মামলার দ্রুত নিষ্পত্তি ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে ভুক্তভোগী হিরু শেখের পরিবার এবং এলাকাবাসী। মানববন্ধনে পরিবারের পক্ষ থেকে এ হত্যার সঠিক তদন্ত ও সঠিক বিচরের দাবি করা হয়। তারা বলেন, ইউপি চেয়ারম্যান ও তার দোসররা এই খুনের সাথে জড়িত। মানববন্ধনে নিহত হিরুর স্ত্রী মাহফুজা খাতুন, তার স্বামী ও সন্তান হত্যার সুষ্ঠু বিচার কামনা করেন। মনববন্ধনে উপস্থিত ছিলেন তেরখাদা বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক মন্জুর আহমেদ , তরু কাজী , কামরুল হাসন পিটু, আশু শেখ প্রমুখ।

অপরদিকে ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগের নেতা দ্বীন ইসলামের নামে ষড়যন্ত্রমূলক মামলা ও হয়রানিরসহ অপপ্রচারের প্রতিবাদে একই স্থানে মানববন্ধন করেছে ছাগলাহদাহ ইউনিয়ন আ’লীগ ও এলাকাবাসী। মানববন্ধন শেষে তার মুক্তির দাবিতে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব জিয়াউর রহমানের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। তারা বলেন, দ্বীন ইসলামের জনপ্রিয়তা ক্ষুন্ন করার জন্য ছাগলাদাহ ইউনিয়নে পহড়ডাঙ্গা গ্রামের হিরু ও তার ছেলে নাঈম হত্যা মামলায় তাকে জড়ানো হয়। তারা দাবি করে আরো বলেন যে, হিরু চেয়ারম্যানের সাথে রাজনৈতিক কর্মকান্ড এবং তার নির্বাচনী কর্মকান্ডের সাথে সরাসরি যুক্ত ছিল। ছেলেসহ পিরু খুন হওয়ার চেয়াম্যান সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রকৃত হত্যাকারী যারা তাদের এ মামলায় না দেখিয়ে চেয়ারম্যানকে জড়ানো হয়েছে।

উল্লেখ্য, পূর্ব শত্রুতার জের ধরে গত বছরের ৭ আগস্ট খুলনার তেরখাদায় নাঈম শেখ (২৭) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়। সে সময় আহত হন তার বাবা হিরু শেখ (৫৫)। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান। এ ঘটনায় পরদিন তেরখাদা থানায় ১৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী মাহফুজা বেগম। তদন্ত শেষে তেরখাদার ইউপি চেয়ারম্যান এম দীন ইসলামসহ ১৯ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

 

খুলনা গেজেট /সাগর/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!