খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

তিস্তার পানির টেকসই সমাধানে আলোচনায় প্রস্তুত ভারত : দোরাই স্বামী

গেজেট ডেস্ক

তিস্তাসহ অভিন্ন সব নদীর পানির সমবণ্টন ও টেকসই সমাধানে ভারত সরকার যেকোনো সময় আলোচনায় বসতে প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাই স্বামী। আজ মঙ্গলবার দুপুরে রংপুর সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারতীয় হাইকমিশনার দাবি করেন, অবৈধ কর্মকাণ্ডের কারণেই বর্ডার কিলিংয়ের মতো ঘটনা ঘটছে। তাই বর্ডার এলাকায় উভয় দেশের নাগরিককেই অবৈধ কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান।

এ বিষয়ে উভয় দেশের সরকারের আলোচনার কথাও জানান ভারতীয় হাইকমিশনার।

দোরাই স্বামী বলেন, ‘আমদানি-রপ্তানির ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধানে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করছে ভারত সরকার।’

মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভা শেষে ভারত ভারতীয় হাইকমিশনার সরকারের পক্ষ থেকে নগরবাসীর জন্য রংপুর সিটি করপোরেশনকে একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স উপহার দেন। অ্যাম্বুলেন্সটির চাবি তিনি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার হাতে তুলে দেন।

এরপর ভারতীয় হাইকমিশনার রংপুর চেম্বার মিলনায়তনে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করেন। এ ছাড়া রংপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন।

এর আগে গতকাল সোমবার সন্ধ্যায় ভারতীয় হাইকমিশনার নগরীর ঐতিহ্যবাহী সিঙ্গারা হাউজ পরিদর্শন করেন এবং সেখানে কিছুক্ষণ সময় কাটান।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!