খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
বিনিয়োগকারীদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী পলক

‘তিন বছরে শেখ হাসিনা সফটওয়্যার পার্কে ৬০ কোটি টাকা বিনিয়োগ’

যশোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মাত্র তিন বছরে যশোরের শেখ হাসিনা সফটওয়্যার পার্কে বিনিয়োগ হয়েছে প্রায় ৬০ কোটি টাকা। অবহেলিত যশোরে ১২ একর জমির ওপর নির্মাণ করা হয় বিশ্বমানের সফটওয়্যার পার্ক। পার্কটিতে আইটি প্রতিষ্ঠানগুলো তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

রবিবার (১ নভেম্বর) বিকেলে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের অধীনে যশোরের শেখ হাসিনা সফটওয়্যার পার্কের বিনিয়োগকারীদের সঙ্গে জুম অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, দেশের বিভিন্ন স্থানে গড়ে ওঠা হাইটেক পার্কগুলো তরুণ প্রজন্মের স্বপ্নের ঠিকানা। বর্তমানে দেশে ৩৯টি হাইটেক পার্ক, সফটওয়্যার পার্ক এবং ইনকিউবেশন সেন্টার স্থাপনের কাজ চলছে। তিনি বলেন, আইটি সেক্টরে দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে দেশের ৬৪টি স্থানে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। ইতোমধ্যে ১৯ জেলায় এ সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেশের তরুণ প্রজন্মের কাছে এই হাইটেক পার্কগুলো এখন অনুপ্রেরণা।

প্রতিমন্ত্রী বলেন, সরকার সবসময় বিনিয়োগকারীদের পাশে ছিল, আছে এবং থাকবে। তাদেরকে দ্রুত ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ বদ্ধপরিকর। তিনি বলেন, প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের অতি সহজে, অল্প সময়ে ও কম খরচে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা প্রদান করে যাচ্ছে। বর্তমানে মোট একশ’ ৪৮টি সেবা প্রদান করা হচ্ছে। যার মধ্যে ২০টি সেবা অনলাইনে দেয়া হয়।

সভায় বক্তৃতা করেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, এডমিন ও ফাইন্যান্স ডিরেক্টর এএনএম শফিকুল ইসলাম, যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহ জালাল, চালডাল ডটকমের প্রতিষ্ঠাতা জিয়া আশরাফ, বর্ণ আইটির প্রতিষ্ঠাতা উজ্জ্বল বিশ্বাস, মাইক্রো ড্রিম আইটির প্রতিষ্ঠাতা শাহনূর শরীফ, সেমিক্লোন আইটির পারভেজ আহম্মেদ প্রমুখ।

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!