খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

তিন দশক ধরে একটা শার্ট পরছেন ডা. জাফরুল্লাহ

গেজেট ডেস্ক

দীর্ঘ তিন দশক ধরে একটা শার্ট পরছেন, অথচ যার প্রতিদিন শার্ট কেনার মত স্বচ্ছলতা কিংবা সক্ষমতা রয়েছে। সত্যি বলতে সাধারণ জীপনযাপনই তাকে করেছে অসাধারণ। হ্যা, তিনি আর কেউ নন, তিনি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর কথা। শুক্রবার (০৪ সেপ্টেম্বর) একজন সাংবাদিকের সাথে আলাপচারিতায় তিনি এ তথ্য জানান। এদিন নিজের ফেইসবুক অ্যাকাউন্টে জহিরুল হক ওই ভিডিওটি আপলোড করেন।

অভিজাত পরিবারের সন্তান হয়েও সাধারণ জীবন-যাপন করেন কেন এমন প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা দেখে তিনি সাধারণ বেশভূষায় চলতে পছন্দ করেন।

আপনি তো বিলাসবহুল একটা গাড়িতে চলতে পারেন। আপনি ছোটো-খাটো ভাঙাচোরা একটা গাড়িতে চড়েন কেন? সাংবাদিক জহিরুল হকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যখন বিলেতে ছিলাম তখন সব রকম লাক্সারি জীবন-যাপন করেছি। তখন আমার প্লেন চালানোর লাইসেন্স ছিল। তখনকার সময়ে আমার ক্রেডিট কার্ড ছিল। তখন ক্রেডিট কার্ডের নাম কেউ শুনেছে?

তিনি বলেন, লন্ডনে থাকা অবস্থায় সেখানকার রাজ পরিবারের প্রিন্স চার্লস যে টেইলারে স্যুট সেলাই করতেন, তার স্যুটও সেখানকার দর্জি সেলাই করে দিতো। এসে তার জামার মাপ নিয়ে যেতো। তবে বাংলাদেশে মুক্তিযুদ্ধকালীন ও পরবর্তী পরিস্থিতি তুলে ধরে জাফরুল্লাহ চৌধুরী তার শার্ট ও প্যান্ট পরা, জীবনাচরণের ব্যাখ্যা দেন। তিনি বিভিন্ন ঘটনাও উল্লেখ করেন।

প্রসঙ্গত্ব,  ১৯৪১ সালের ২৭ ডিসেম্বর চট্টগ্রাম জেলার রাউজানে জন্মগ্রহণ করেন ডাঃ জাফরুল্লাহ চৌধুরী। বাবা-মার দশ সন্তানের মধ্যে তিনি সবার বড়। ঢাকার বকশীবাজারের নবকুমার স্কুল থেকে ম্যাট্রিকুলেশন এবং ঢাকা কলেজ থেকে ইন্টারমিডিয়েট উত্তীর্ণের পর তিনি ১৯৬৪ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ১৯৬৭ সালে বিলেতের রয়্যাল কলেজ অব সার্জনস থেকে এফআরসিএস প্রাইমারি পরীক্ষায় উত্তীর্ণ হন।

খুলনা গেজেট/এআইএন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!