খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

তিন দলের ফাইনালের সমীকরণে আজ তামিমদের মুখোমুখি শান্তরা

ক্রীড়া প্রতিবেদক

বিসিবি প্রেসিডেন্ট কাপ ক্রিকেটের লিগ পর্যায়ের ৬ ম্যাচের মধ্যে পাঁচটি এরই মধ্যে শেষ হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত ফাইনাল নিশ্চিত করতে পারেনি কোন দল। আজ বুধবার লিগের শেষ ম্যাচেই নির্ধারিত হবে কোন দু’টি দল খেলবে ফাইনাল। যে ম্যাচে তামিম ইকবাল দলের মুখোমুখি হবে নাজমুল শান্তর দল। এই ম্যাচের সমীকরণটি এমন্ত ফাইনালে খেলতে হলে তামিম ইকবাল একাদশকে জিততেই হবে। শান্ত একাদশের কাছে কোনোরকমে পা হড়কালেই বিপদ। সেক্ষেত্রে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপার নির্ধারী ম্যাচটি খেলবে শান্ত ও মাহমুদউল্লাহ একাদশ। তবে তামিম ইকবালের দল জিতলে তাদের ফাইনাল খেলা নিশ্চিত। সেক্ষেত্রে মাহমুদউল্লাহ একাদশ আর শান্ত একাদশকে মুখোমুখি হতে হবে জটিল সমীকরণের!

প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের এখনকার চিত্র অনুযায়ী ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৪ পয়েন্ট ও ০.৮৬৭ নেট রান রেট নিয়ে শীর্ষে রয়েছে শান্ত একাদশ। এক ম্যাচ বেশি খেলে ২ জয় ও ২ হারে ৪ পয়েন্টে ও -০.৪৪২ নেট রান রেটে দুইয়ে মাহমুদউল্লাহ একাদশ। আর ৩ ম্যাচে ১ জয় ও ২ হারে ২ পয়েন্ট ও -০.৩১১ নেট রান রেট নিয়ে টেবিলের তিনে তামিম একাদশ।

প্লেয়িং কন্ডিশনে যেহেতু প্রথমে জয়-পরাজয় ও পরে নেট রান রেটের হিসাবকেই অগ্রগণ্য ধরা হচ্ছে, সেহেতু বোঝাই যাচ্ছে আজ বুধবারের ম্যাচে টেবিলের তলানিতে থাকা তামিম ইকবালদের স্রেফ জিতলেই হবে। কারণ জিতলেই তাদের পয়েন্ট হবে ৪। তবে মাহমুদুল্লাহদের তুলনায় রান রেটে এগিয়ে থাকায় তারা চলে যাবে ফাইনালে। তখন মাহমুদুল্লাহদের ছিটকে পড়তে হবে। তামিমরা অনেক বড় ব্যবধানে জয় পেলেও তাদের জন্য সমীকরণ একই থাকছে। তখন শান্তদের রান রেট মাহমুদুল্লাহদের চেয়ে পিছিয়েও আসতে পারে! ফলে তাদের ছিটকে দেওয়ার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এমন জটিল সমীকরণের মধ্য দিয়েই গড়াচ্ছে প্রেসিডেন্ট’স কাপের লিগ পর্বের শেষ ম্যাচটি। যেখানে তামিম একাদশ মোকাবিলা করবে শান্ত একাদশকে। মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবা রাত্রির অঘোষিত সেমিফাইনাল ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!