খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

তালায় বাড়ছে নির্বাচনী উত্তাপ, চলছে প্রচার প্রচারণা

তালা প্রতিনিধি

আগামী ২০ সেপ্টেম্বর, ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে তালা উপজেলার ১১টি ইউনিয়ন জুড়ে। এগিয়ে চলেছে সকল প্রার্থীদের সমর্থনে প্রচার প্রচারণা। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ।

চায়ের দোকানসহ সকল জায়গাতেই চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। মাইকিং ছাড়াও সোশ্যাল মিডিয়াতেও চালাচ্ছে অনেক প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারনা।

প্রার্থীরা স্থানীয় ভোটারদের সাথে গণসংযোগ এবং হ্যান্ডবিল বিলি ছাড়াও এলাকার রাস্তা-ঘাট, ড্রেনসহ যাবতীয় উন্নয়নসহ ইউনিয়নে ভোটারদের দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

তালা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৯, সাধারণ সদস্য পদে ৪৪৫ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। তালা সদর, খলিলনগর, তেঁতুলিয়া ৩টি ইউনিয়নে এবার প্রথম ইলেকটোরাল (ইভিএম) ভোট দেবেন ভোটাররা । উপজেলায় ১১টি ইউনিয়নে ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার রয়েছে।

এর মধ্যে ধানদিয়া ১৭২৩৭ জন, নগরঘাটা ১৫২৫৩ জন, সরুলিয়া ৩০০৫৫ জন, তেঁতুলিয়া ২০৭৫৩জন, তালা সদর ২৬৫৮৩ জন , ইসলামকাটী ১৬৭৩৯ জন, মাগুরা ১৭৩৫৫ জন খলিষখালি ২১০৯৫ জন খেশরা ২২০৬২ জন , জালালপুর ১৯২২১ জন ও খলিলনগর ২৪৪৭১ জন ভোটার সংখ্যা।

সাধারণ ভোটাররা জানান, বিগত দিনে যাদের দিয়ে এলাকার উন্নয়ন হয়েছে সুখে -দুখে যাদেরকে পাশে পাওয়া যায় ,আগামীতে যাদের দ্বারা এলাকার উন্নয়ন হবে তাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করবেন তারা।

খলিলনগর ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী প্রভাষক প্রণব ঘোষ বাবলু জানান, খলিলনগরে তেমন কোন উন্নয়ন হয়নি। ইউনিয়ন বাসী যে উন্নয়নের স্বপ্ন দেখেছে তা পুরণ করতে পারিনি বর্তমান চেয়ারম্যান। তাই এবার নৌকাকে ভোট দিয়ে জবাবদিহিতা এবং স্বচ্ছতার পাশাপাশি বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানান তিনি।

জালালপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এম মফিদুল হক লিটু বলেন, ‘নিরপেক্ষ নির্বাচন হলে আমি বিজয়ী হবো। দুই বার চেয়ারম্যান দায়িত্ব পালন করছি। জনগণ আবারো আমাকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।’

তালা সদর ইউনিয়নের নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সরদার জাকির হোসেন বলেন,‘তার ইউনিয়নের ব্যাপক উন্নয়নের কাজ করা হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি সব সময় কাজ করে যাব। তাই আগামী ২০ সেপ্টেম্বর আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করবেন।’

তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করাসহ আনুষঙ্গিক সব ব্যবস্থার করা হবে। নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে প্রার্থীদের বিরুদ্ধে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!