খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

তালায় প্রকৃত মৎস্যজীবীদের অধিকার নিশ্চিত করার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার তালায় জলমহাল নীতি-২০০৯ অনুসারে প্রকৃত মৎস্যজীবীদের অধিকার নিশ্চিত করার দাবিতে র‌্যালি, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়। রোববার (১৪ নভেম্বর) সকালে তালা উপজেলা জাতীয় মৎস্যজীবী সমিতি ও উত্তরণের ভূমি কমিটি যৌথভাবে উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধনের আয়েজন করে।

তালা উপজেলা ভূমি কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়ার্দ্দারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি মোল্যা রফিকুল ইসলাম, তালা উপজেলা মৎস্যজীবী সমিতির সভাপতি গণেশ চন্দ্র বর্মণ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী নিকারী, তালা উপজেলা ভূমি কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক অচিন্ত্য সাহা, ভূমি কমিটির সদস্য ও উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, মৎস্যজীবী সমিতির আনোয়ারুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন শেষে জলমহাল নীতি-২০০৯ অনুসারে প্রকৃত মৎস্যজীবীদের অধিকার নিশ্চিত করার দাবিতে তালা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে প্রকৃত মৎস্যজীবীদের তালিকা হাল নাগাদ করে বাদ পড়া মৎস্যজীবীদের কার্ড প্রদান, সরকারী নির্দেশনা অনুযায়ী মৎসজীবীদের তালিকা হাল নাগাদ করা, সাগর সংশ্লিষ্ট নদ-নদীতে মংস্য আহরণকারী এবং ইলিশ আহরণকারী জেলেদের চিহ্নিত করে প্রচলিত খাদ্য সহায়তা প্রদান, অ-মৎস্যজীবী অবৈধ প্রভাবশালী দখলদারদের হাত থেকে জলমহাল উদ্ধার করাসহ ১৪ দফা দাবি তুলে ধরা হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!