খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

তালায় জলাবদ্ধতা নিরসনে ২০০ অবৈধ নেট-পাটা অপসারণ

তালা প্রতিনিধি

জলাবদ্ধতা নিরসনে সাতক্ষীরা তালায় সরকারি খালে থাকা সব অবৈধ নেট-পাটা (ঘন জাল) অপসারণ অভিযান করা হয়েছে। সোমবার সকালে সাতক্ষীরা তালা উপজেলার জালালপুর ও খেশরা ইউনিয়নের জেঠুয়া ও কদমতলা খালে অবৈধ নেট-পাটা অপসারণ করা হয়। এর আগে রবিবারে মাগুরা ইউনিয়নের বাগমারাখাল ও গোবরাখালী খাল থেকে অবৈধ নেট-পাটা অপসারণ কার্যক্রম শুরু হয়।

তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসান, তালা উপজেলার সহকারী কমিশনার ( ভূমি) এস এম তারেক সুলতান, উপজেলা মৎস্য কর্মকর্তা স্নিগ্ধা খাঁ বাবলি নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ভূমি অফিস সহকারী অসীম চক্রবর্তী, জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু,খেশরা ইউপি চেয়ারম্যান প্রভাষক রাজিব হোসেন রাজুসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা, ইউনিয়ন পরিষদের সদস্য, গ্রাম পুলিশ উপস্থিত ছিলেন। গত দুই দিনের অভিযানে প্রায় ২০০ অবৈধ নেট-পাটা অপসারণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসান জানান, জেলা প্রশাসক এর নির্দেশে মোতাবেক অবৈধ নেট-পাটা অপসারণ এর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পানি নিষ্কাষনের বিভিন্ন খালে অবৈধ নেট-পাটা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় চলতি আমন মৌসুমে বীজ তলাসহ বিলের মৎস্য ঘের তলিয়ে গেছে।

তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম তারেক সুলতান জানান, জলাবদ্ধতা নিরসন ও কৃষকদের বোরো আবাদ নিশ্চিত করতে নদী ও খালের সকল অবৈধ নেট-পাটা অপসারণ করা হচ্ছে। গত দুই দিনের অভিযানে প্রায় ২০০ অবৈধ নেট-পাটা অপসারণ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি খাল বিলের মধ্যে থাকা অবৈধ নেট-পাটা অপসারণ করা হবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!