খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন, খুলনায় জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক

খুলনায় তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানী এজেন্টের ২ জন প্রতিনিধিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে তাদেরকে একমাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। একই ঘটনায় অন্য ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) খুলনা জেলা প্রশাসকের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডলের তত্ত্বাবধানে নগরীর সোনাডাঙ্গা থানাধীন মোল্লাবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করেন ইসমত জাহান তুহিন।

২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে তামাকমুক্ত করার প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে খুলনা জেলায় ধুমপান ও তামাক বিরোধী অভিযান জোরদার করা হয়েছে।

খুলনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল বলেন, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় সোনাডাঙ্গা থানাধীন মোল্লাবাড়ির তৃতীয় তলায় ট্যাব ব্যবহার করে সিগারেট বিক্রির বিজ্ঞাপন প্রদর্শন ও বিনামূল্যে উপহার বিতরণ করার জন্য ল্যাপটপ, ট্যাব, ডামী সিগারেটের প্যাকেটসহ টুল বক্স, হেডফোন, ম্যাচ বক্সসহ সকল সামগ্রী দেখা যায়। এ সময় ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ এজেন্টের ২ জন প্রতিনিধিকে ১ লাখ টাকা জারিমানা ও তাদেরকে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়। একই সময়ে অপর ৪ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরাধের সাথে সংশ্লিষ্ট সরঞ্জাম উদ্ধার করা হয়। এছাড়া অভিযানস্থলে উপস্থিত ১৯ জন ছাত্রকে তাদের অভিভাবকদের মুচলেকায় ছেড়ে দেওয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সোনাডাঙ্গা থানার পুলিশ ও আনসার ভিডিপি সদস্যগণ, তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণে নিয়োজিত অর্গানাইজেশন সিয়ামের নির্বাহী পরিচালক ও টাস্কফোর্স সদস্য অ্যডভোকেট মাসুম বিল্লাহ এবং এইড ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার কাজী মোহাম্মদ হাসিবুল হক।

পাবলিক প্লেসে ধুমপান ও বিজ্ঞাপন রোধে এবং তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!