খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

ডেসটিনির হারুনসহ ৪৫ জনের সাজা বাড়াতে হাইকোর্টে আবেদন

গে‌জেট ডেস্ক

গ্রাহকদের অর্থ আত্মসাৎ ও পাচার মামলায় চার বছরের দণ্ডপ্রাপ্ত মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি ডেসটিনির প্রেসিডেন্ট ও সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদসহ ৪৫ জনের সাজা বাড়াতে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় শনিবার আবেদনটি করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি বলেন, ‘এরই মধ্যে আবেদন ফাইল করা হয়ে গেছে। আবেদনে ডেসটিনির হারুন অর রশিদসহ ৪৫ জনের সাজা বৃদ্ধি চেয়েছি।’

সাজা বাড়ানোর কারণ সম্পর্কে তিনি বলেন, ‘এটা ছিল সংগঠিত অপরাধ। এখানে সবাই সমানভাবে দোষী। এ মামলায় বিচারিক আদালত একজনকে ১২ বছর আর আরেকজনকে চার বছর সাজা দিয়েছেন। এটা হতে পারে না। কেননা তারা সমানভাবে দোষী। তাদের সাজা অপ্রাপ্ত হয়েছে। এই কারনেণে তাদের সাজা বাড়াতে আবেদন করেছি।’

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে।

গত ১২ মে ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনকে ১২ বছরের কারাদণ্ড এবং গ্রুপের চেয়ারম্যান ও সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদকে ৪ বছরের কারাদণ্ড দিয়ে রায় দেয় আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম এ দণ্ড দেন।

ডেসটিনির দুই অঙ্গ প্রতিষ্ঠানের নামে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় দুটি মামলা হয়। এসব মামলায় ৪ হাজার ১১৯ কোটি ২৪ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ করা হয়।

দুই মামলার একটিতে ২০১৪ সালে ১৯ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অন্য মামলাটিতে অভিযোগপত্র দেয়া হয় ৪৬ জনের নামে।

ডেসটিনির কারাবন্দি এমডি রফিকুল আমীনসহ ১২ জন দুই মামলারই আসামি। এগুলোতে মোট আসামি ৫৩ জন।

দুই মামলায় ৪৬ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের পাশাপাশি ২ হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করে আদালত। জরিমানার এই টাকা থেকে গ্রাহকদের দায়-দেনা পরিশোধ করা হবে বলে আদেশে জানিয়ে দেয় বিচারিক আদালত।

এ রায়ের বিরুদ্ধে আপিল করে জামিন আবেদন করলে গত ৯ জুন ডেসটিনির প্রেসিডেন্টের জামিন আবেদন খারিজ করে আদেশ দেয় হাইকোর্ট। তবে আপিল শুনানির জন্য গ্রহণ করে মামলার নথি তলব করে মামলার পেপার বুক প্রস্তুতের নির্দেশ দেয়।

পাশাপাশি এ মামলায় পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়ে রেড এলার্ড জারির নির্দেশ দেয় উচ্চ আদালত।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!