খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী
  সুনামগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সংগীতশিল্পী পাগল হাসানসহ নিহত ২
নানা অনিয়মের কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে

ডুমুরিয়া এনডিএস মহিলা দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য নির্বাচন স্থগিত

ডুমুরিয়া প্রতিনিধি

ভূয়া ভোটার তালিকা প্রনয়ণ, প্রতিষ্ঠাতা সদস্য ও দাতা সদস্য নির্বাচনে অনিয়মের অভিযোগে চুকনগর এনডিএস মহিলা দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য নির্বাচন স্থগিত ঘোষণা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা। বৃহস্পতিবার সকালে মাদ্রাসা প্রাঙ্গণে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কার্যক্রম শুরু করা হলেও মোঃ ফারুক হোসেন নামে এক অভিভাবকের উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগে কারণে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

ডুমুরিয়া উপজেলার নরনিয়া গ্রামের মৃত আলাউদ্দীন মোড়লের পুত্র ও এনডিএস মাদ্রাসায় অধ্যায়নরত ৭ম শ্রেণীর ছাত্রী আনিশা খাতুনের পিতা মোঃ ফারুক হোসেন প্রাপ্ত অভিযোগে উল্লেখ করেন, এনডিএস মাদ্রাসায় ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে অভিভাবকদের যে চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছে তা সঠিক নয়। মাদ্রাসায় মোট ছাত্রীর সংখ্যা ১৩০-১৫০ জন। কিন্তু মোট ভোটার বানানো হয়েছে ২৫০ জন। যা আদৌ সত্য নয়। আর এ ভূয়া ভোটার তালিকায় নির্বাচন হলে শিক্ষা প্রতিষ্ঠানটি হুমকির মুখে পড়বে বিধায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল ওয়াদুদ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে সাবেক সভাপতি ও ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাবিবুর রহমান হাবিব বলেন, ভূয়া ভোটার তালিকা প্রনয়ন, প্রতিষ্ঠাতা সদস্য ও দাতা সদস্য নির্বাচনে অনিয়মের মধ্য দিয়ে মাদ্রাসায় অভিভাবক সদস্য নির্বাচন অনুষ্ঠিত হলে বড় ধরণের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কায় এলাকাবাসী নির্বাচন বন্ধ করে দিয়েছে।

মাদ্রাসা সুপার মাওঃ গোলাম মোস্তফা বলেন, ভোটার তালিকা প্রণয়নে একটু অনিয়ম হয়েছে এ কথা স্বীকার করে তিনি বলেন, আজ নির্বাচন হওয়ার কথা ছিল। প্রিজাইডিং অফিসারও এসেছিলেন। কিন্তু ইউএনও স্যারের নির্দেশে তিনি নির্বাচন স্থগিত ঘোষণা করে চলে গেছেন।

নির্বাচনে দায়িত্ব পাওয়া প্রিজাইটিং অফিসার ও উপজেলা আইটিসি কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন বলেন, ভোট গ্রহণের জন্য তিনি শিক্ষা প্রতিষ্ঠানের এসেছিলেন। কিন্তু নির্বাচনের পরিবেশ ভাল না থাকায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল ওয়াদুদ বলেন, নির্বাচনকে কেন্দ্র করে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগ তদন্তের পর পুনরায় নির্বাচন দেয়া হবে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!