খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

ডুমুরিয়া আশ্রায়ন প্রকল্পে ঘর পেলেও দখল পাচ্ছেন না হতদরিদ্র ‌দেবাশীষ

গাজী আব্দুল কুদ্দুস, ডুমুরিয়া

খুলনার ডুমুরিয়ায় এক ভূমিহীন-গৃহহীন পরিবার আশ্রায়ন প্রকল্পের ঘরের দলিল পেয়েও দখল পাচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভূক্তভোগী পরিবার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।
 লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্যে ০২ শতাংশ জমির উপর পাঁকা ঘর নির্মাণ করে বরাদ্ধ দিয়েছেন।তারই অংশ হিসেবে ডুমুরিয়া উপজেলার রংপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের শান্তি নগরে আশ্রায়ন প্রকল্পে ৭৬টি ঘর নির্মাণ করে ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে দলিল সম্পাদন করে তা হস্তান্তর করা হয়।
এরই মধ্যে রামকৃষ্ণপুর গ্রামের হতদরিদ্র দিনমজুর ‌দেবাশীষ সাহাকে একটি ঘর বরাদ্ধ দেয়া হয়। যার দলিল নং ৬৪১/২১, সম্পাদনের তারিখ ২১ জানুয়ারী ২০২১ ইং। অথচ দুবছর অতিবাহিত হলেও ‌দেবাশীষ সাহা তার ঘর বুঝে পায়নি।ঘর বুঝে পেতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং স্হানীয় জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরলেও কোন প্রতিকার পাচ্ছেন না।
গত ২০ডিসেম্বর দেয়া অভিযোগে বলা হয়েছে স্হানীয় কতিপয় প্রভাবশালী জনপ্রতিনিধি এবং সরকার সমর্থিত রাজনৈতিক নেতা-কর্মীর ছত্রছায়ায় অন্তত ১২টি ঘরে বৈধ দলিলপত্র ছাড়াই কিছু পরিবার অবৈধভাবে ঘর দখল করে বসবাস করছে। নাম প্রকাশে অনিচ্ছুক আশ্রায়ন প্রকল্পের কয়েকজন বাসিন্দা জানান, ৭৬টি ঘরের মধ্যে অন্তত তিন ভাগের এক ভাগ পরিবার ঘর বরাদ্ধ পেলেও তারা এখানে বসবাস করেন না। তাদের অন্যত্র নিজস্ব বাড়ি ঘরে বসবাস করেন। তবে তারা  তালা লাগিয়ে ঘর দখলে রেখেছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আসিফ রহমান বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেএয়া হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!