খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

ডুমুরিয়ায় আওয়ামী লীগ থেকে বহিস্কার হলেন যারা

ডুমুরিয়া প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের আলোকে ১১ সেপ্টেম্বর খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি নৌকা মার্কার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীদের সামরিক বহিষ্কার  সিদ্ধান্ত গ্রহণ করে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মধ্যে নৌকা মার্কার বিরুদ্ধে বিদ্রোহী হিসেবে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে যারা নির্বাচন করেছে তাদের সামরিক বহিষ্কার করে চূড়ান্ত বহিষ্কার করার জন্য কেন্দ্রে  নাম পাঠানো হয় ।

কেন্দ্রীয় সেই সিদ্ধান্তের আলোকে ১ম ধাপে অনুষ্ঠিত সকল ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কার করা হয়েছিল। অনুরুপভাবে ২য় ধাপে ইউপি নির্বাচনে ডুমুরিয়া উপজেলায় নৌকা প্রতিকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে যারা নির্বাচন করছেন তাদেরকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সামরিকভাবে বহিষ্কার করা হয়েছে। যে সকল নেতাকর্মী বিদ্রোহী প্রার্থীদের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত রয়েছে তাদের কে সতর্ক হওয়ার জন্য বলা হয়েছে। সেই সাথে দলীয় নৌকা প্রতীকের পক্ষে কাজ করে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করার অহব্বান করা হচ্ছে।

প্রসঙ্গক্রমে উল্লেখ যে, গত ২৯ অক্টবর ২০১৯ তারিখ ডুমুরিয়া উপজেলা শাখার কার্যনির্বাহি কমিটির সিদ্ধান্তে বিদ্রোহী প্রার্থীদের সহায়তা করা নেত্রীবৃন্দদের বহিষ্কার করার জন্য জেলা আওয়ামী লীগ বরাবর রেজুলেশন সহ সুপারিশ করা হয়।

সাময়িক বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হচ্ছেন যথাক্রমে ২ নং রঘুনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য গাজী আব্দুল হক, ৩নং রুদাঘরা ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ গাজী তৌহিদুজ্জামান তৌহিদ, ৩নং রুদাঘরা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এম এম ইমরান হোসেন, ৪নং খর্নিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ হেফজুর রহমান, ৪নং খর্নিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এস এম মেহেদি হাসান, ৭নং শোভনা ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও ডুমুরিয়া উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক সুরঞ্জীত কুমার বৈদ্য, ৮নং শরাফপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ রবিউল ইসলাম, ৯নং সাহস ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাহস ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শাহাজালাল মোড়ল, ১০নং ভান্ডারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র দে, ১০নং ভান্ডারপাড়া ইউনিয়ন যুবলীগের সদস্য বিপুল মন্ডল, ১১নং ডুমুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগের সদস্য ( টিকিট প্রাপ্ত) গাজী মোঃ হুমায়ন কবির (বুলু), ১১নং ডুমুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য শেখ রবিউল ইসলাম, ১১নং ডুমুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মাসুদ রানা নোন্টু, ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম, ১২নং রংপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ১২নং রংপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য কাজল বিশ্বাস।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!