খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

‘ডন ৩’ থেকে সরে যাচ্ছেন শাহরুখ

বিনোদন ডেস্ক

“পাঠান” সিনেমার আকাশচুম্বী সাফল্যে রাজকীয়ভাবেই বলিউড বাদশাহ প্রত্যাবর্তন করেছেন বক্স অফিসে। ২০২৩ সালে শাহরুখ অভিনীত “জাওয়ান” ও “ডাংকি” সিনেমা দুটিও মুক্তির কথা রয়েছে।

হাতে থাকা ছবিগুলোর কাজ শেষ করে পরবর্তী কাজ নিয়েও চিন্তাভাবনা শুরু করেছেন শাহরুখ। তারই পরিপ্রেক্ষিতে শাহরুখকে “ডন ৩” সিনেমায় কাজ করার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু “ডন” ফ্র্যাঞ্চাইজির তৃতীয় সিনেমায় কাজ করতে আগ্রহী নন ৫৭ বছর বয়সী অভিনেতা। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ বলা হয়।

“ডন ৩” বলিউড ইতিহাসের বহুল প্রত্যাশিত সিক্যুয়েলগুলোর মধ্যে অন্যতম। ২০০৬ সালে মুক্তি পায় এই সিরিজের প্রথম চলচ্চিত্র “ডন”। পরবর্তীতে ২০১১ সালে মুক্তি পায় এ সিরিজের দ্বিতীয় কিস্তি “ডন ২”। নাম ভূমিকায় অ্যান্টি হিরো চরিত্রে শাহরুখের নজরকাড়া অভিনয়, দুর্দান্ত চিত্রনাট্য এবং ধুন্দুমার অ্যাকশনের বদৌলতে দুটি সিনেমাই বক্স অফিসে সাফল্যের দেখা পেয়েছিল।

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত “ডন ২” সিনেমাটির শেষদিকেই এ সিরিজের তৃতীয় কিস্তি আসার পূর্বাভাস দেওয়া হয়েছিল। দর্শকরাও আরেকবার ডন ভূমিকায় শাহরুখকে দেখার অপেক্ষায় ছিলনে। তবে অনেকদিন পেরিয়ে গেলেও “ডন ৩” সিনেমা নিয়ে কোনো ঘোষণা আসেনি।

তবে সর্বশেষ কিস্তি মুক্তির এক দশকেরও বেশি সময় পর অবশেষে “ডন ৩” সিনেমার কাজে হাত দিয়েছেন ফারহান আখতার। ডন সিরিজের আগের দুই পর্বে পরিচালনার পাশাপাশি সিনেমার চিত্রনাট্যও লিখেছিলেন তিনি। “ডন ৩” সিনেমার চিত্রনাট্য নিয়েও শাহরুখের কাছে গিয়েছিলেন ফারহান। কিন্তু চিত্রনাট্য মনোঃপুত না হওয়ায় সিনেমাটি না করার সিদ্ধান্ত নিয়েছেন শাহরুখ।

শাহরুখ নিজেকে আরও বেশি দর্শকের কাছে নিয়ে যেতে চান। “ডন-৩” সিনেমার চিত্রনাট্য দেখে তার মনে হয়েছে, এ ছবি জনমানুষের কাছে পৌঁছানোর মতো নয়। “ডন-৩” সিনেমার কাহিনি বাস্তবসম্মত মনে না হওয়ায় এ ফ্র্যাঞ্চাইজিটিকে বিদায় জানিয়েছেন বলিউড বাদশাহ।

“ডন ৩” সিনেমায় অমিতাভ বচ্চন ও শাহরুখ খানের সঙ্গে বর্তমান প্রজন্মের কোনো বড় তারকাকে একই পর্দায় আনতে চেয়েছিলেন ফারহান আখতার। কিন্তু শাহরুখ পিছু হটায় সেই পরিকল্পনা বড় ধাক্কাই খেয়েছে বলা যায়। কারণ বর্তমান প্রজন্মের কাছে ডন মানেই শাহরুখ।

তবে শাহরুখ ফিরিয়ে দিলেও “ডন ৩” সিনেমা নিয়ে আশা হারাননি ফারহান আখতার। বর্তমানে বলিউডের আরও এক অভিনেতার সঙ্গে এ নির্মাতার আলোচনা চলছে। সেই অভিনেতার নাম না জানা গেলেও ধারণা করা হচ্ছে, এর আগেও তিনি ফারহানের নির্মিত সিনেমায় কাজ করেছেন।

“ডন ৩” ছাড়াও “জি লে জারা” সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ নিয়ে ব্যস্ত আছেন ফারহান আখতার। এ সিনেমায় দেখা যাবে ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া ও আলিয়া ভাট। “জি লে জারা” সিনেমার চিত্রনাট্যকার রীমা কাগতি জানান, এ বছরের শেষদিকেই ছবিটির শুটিং শুরু হতে পারে।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!