খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মধ্যবিত্তের নাভিশ্বাস

টিসিবি’র লাইন আবারও দীর্ঘ হচ্ছে, বরাদ্দ বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে খুলনায় টিসিবি’র লাইন আবার দীর্ঘ হচ্ছে। এজন্য ট্রাক সেলে পণ্যের বরাদ্দ বৃদ্ধির দাবি জানিয়েছেন ক্রেতারা। যদিও মঙ্গলবার (১২ অক্টোবর) থেকে খুলনা মহানগরীতে আরও দু’টি স্পটে ট্রাকে করে পণ্য বিক্রি করা হবে বলে টিসিবি’র আঞ্চলিক কর্মকর্তা জানিয়েছেন।

খুলনা মহানগরীতে প্রতিদিন ৫ টি ট্রাকে করে টিসিবি’র পণ্য বিক্রি করা হয়। প্রতিটি ট্রাকের জন্য ৪ শ’ কেজি চিনি, ৪ শ’ কেজি মসুরের ডাল, ৪ শ’ লিটার তেল ও ৭ শ’ কেজি পেঁয়াজ বরাদ্দ থাকে। কিন্তু এ বরাদ্দ অপ্রতুল হওয়ায় মঙ্গলবার থেকে আরও দু’টি স্পটে ট্রাক সেল বাড়ানো হবে বলে জানা গেছে, যা চলবে ২৮ অক্টোবর পযর্ন্ত। তবে প্রতিটি ট্রাকে একশ’ কেজি করে চিনি ও মশুরের ডাল কমিয়ে দেওয়া হবে।

সোমবার (১১ অক্টোবর) নগরীর কয়েকটি পয়েন্ট ঘুরে দেখা গেছে ট্রাকের কাছে ক্রেতাদের দীর্ঘ লাইন। তাদের সামাল দিতে ডিলার কর্মকর্তাদের হিমশিম খেতে দেখা গেছে।

বেলা সোয়া ১১ নগরীর আহসান আহমেদ রোড সিটি ল’ কলেজের সামনে তাসীন ট্রেডার্স নামে এক ডিলারকে পণ্য বিক্রি করতে দেখা যায়। সেখানে দু’টি লাইনে প্রায় তিন শ’ নারী-পুরুষের উপস্থিতি দেখা যায়। সেখানে কথা হয় তৃপ্তি আক্তারের সাথে। তিনি টিবি ক্রস রোডের বাসিন্দা। তিন সদস্যের পরিবারে স্বামী একটি প্রাইভেট কোম্পানিতে স্বল্প বেতনে চাকরী করেন। আয়ের সাথে ব্যয়ের সঙ্গতি না থাকায় তিনি আড়াই বছরের শিশু সামিয়াকে নিয়ে প্রখর রোদের মধ্যে দাড়িয়ে ছিলেন টিসিবি’র পণ্য ক্রয় করার জন্য। পণ্য নিয়ে তিনি খুব খুশী মনে বাড়ি ফিরে যান। ফেরার পথে তিনি এ প্রতিবেদককে আরও বলেন, দু’কেজি পেঁয়াজ, এক কেজি ডাল, এক কেজি চিনি ও দু’ লিটার তেল কিনে বাজার মূল্য থেকে তার দু’শ ৭০ টাকা সেভ হয়েছে। দুর্মূল্যের বাজারে এটাও বা কম কিসের, জানান তৃপ্তি আক্তার। তিনি ট্রাক সেলের পরিমাণ বৃদ্ধির জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন ।

নগরীর নতুন বাজার এলাকায় একটি ট্রাক পয়েন্টের সামনে কথা হয় শেখ মাহমুদুল হকের সাথে। তিনি বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। অফিসের কাজ ওই এলাকায় হওয়ায় টিসিবি’র পণ্য ক্রয় করার জন্য তিনি লাইনে দাঁড়িয়ে পড়েন। সেখানে পণ্য কিনে আবার অফিসের উদ্দেশে রওনা হন।

টিসিবির আঞ্চলিক কর্মকর্তা মোঃ আনিসুর রহমান জানান, গত বছর করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার পর থেকেই এ কার্যক্রম চলতে থাকে। এটি চলমান প্রক্রিয়া। নিম্ন ও মধ্য আয়ের মানুষের কথা বিবেচনা করে সরকার ভর্তুকি দিয়ে এ কার্যক্রম চালাচ্ছে। মঙ্গলবার থেকে নগরীতে আরও দু’টি ট্রাক বাড়ানো হবে। মাল বিতরণের ক্ষেত্রে কোন ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেলে তার ব্যাপারে কঠিন পদক্ষেপের ব্যবস্থা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য প্রতিকেজি পেঁয়াজ ৩০ টাকা, চিনি ৫৫ টাকা, ডাল ৫৫ টাকা ও তেল প্রতিলিটার ১০০ টাকা করে বিক্রি করছে টিসিবি।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!