খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাচ্ছেন সুজন

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টি বিশ্বকাপটা যারপরনাই খারাপ কেটেছে বাংলাদেশের। এর ঠিক পরই বড় পরিবর্তন আসতে যাচ্ছে দলের কাঠামোয়। তারই অংশ হিসেবে খালেদ মাহমুদ সুজনকে বাংলাদেশ জাতীয় দলের টিম ডিরেক্টর পদে নিয়োগ দিয়েছে বিসিবি। বিসিবির মিডিয়া বিভাগের প্রধান জালাল ইউনুস সম্প্রতি বিষয়টি নিশ্চিত করেছেন।

জাতীয় দলের টিম ম্যানেজমেন্টের সদস্য হিসেবে অবশ্য সুজনের এটিই প্রথম দায়িত্ব নয়। এর আগে দলের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে ছিলেন তিনি। তবে তখন তার দায়িত্ব ছিল সীমিত।

এবার তার দায়িত্বের পরিসরটা বড়। এবার টিম ডিরেক্টর হিসেবে আছেন তিনি। যেখানে কোচ ও অধিনায়কের সঙ্গে দলীয় ব্যবস্থাপনার অংশ হিসেবে থাকবেন তিনি। এখানে তার দায়িত্বটা কী? দল নির্বাচন, ভবিষ্যৎ পরিকল্পনা, ও ক্রিকেটীয় সিদ্ধান্তে মতামত দেওয়ার সুযোগ এবার পাচ্ছেন সুজন।

জালাল ইউনুস এই বিষয়ে বলেছেন, ‘দল নির্বাচনে থাকে টিম ডিরেক্টর। ম্যানেজমেন্টের একজন সদস্য হিসেবে অধিনায়ক, কোচের সঙ্গে তিনিও থাকবেন।’

আসছে পাকিস্তান সিরিজ থেকেই নতুন এই দায়িত্ব নিয়ে কাজে যোগ দেওয়ার কথা আছে সুজনের। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করেই আগামী ১৬ নভেম্বর বাংলাদেশে পা রাখবে পাকিস্তান। এই সফরে তিনটি টি-টোয়েন্টি খেলে দুই টেস্টের একটি সিরিজ খেলবে দলটি।

সেই সিরিজ মাঠে গড়ানোর চার দিন আগে, ১২ নভেম্বর থেকে অনুশীলনে নামবে বাংলাদেশ দল। সেদিনই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিয়ে কাজে নামার কথা সাবেক অধিনায়ক সুজনের। এর আগে পাকিস্তান সিরিজের স্কোয়াডের সম্ভাব্য সদস্যদের নিয়ে অনুশীলনে নামার কথা আছে তার।

জাতীয় দলের কোচেরা বিশ্বকাপ শেষে দেশে ফিরে গেছেন। সবাই পেয়েছেন এক সপ্তাহের ছুটি। সে ছুটি শেষে দলের সঙ্গে যোগ দেবেন রাসেল ডমিঙ্গো, ওটিস গিবসনরা।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!