খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

টানা ৪৫ দিন জামাতে নামাজ আদায় করে বাইসাইকেল উপহার পেল ১৪ কিশোর

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগরে টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৪ কিশোরকে বাইসাইকেল উপহার দেওয়া হয়েছে। তাদেরকে পুরস্কৃত করার এই অভিনব উদ্যোগ নেয় শ্যামনগর সদর ইউনিয়নের খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ কমিটি কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবকের সহযোগিতায় মসজিদে গিয়ে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায়কারী ১৪ কিশোরকে এসব বাইসাইকেল উপহার দেওয়া হয়। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) জুম্মার নামাজের পর খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তাদেও হাতে পুরস্কারের বাইসাইকেল তুলে দেন মসজিদ কমিটি ও এলাকাবাসী। শিশু-কিশোরদের মুঠোফোনে আসক্তি কমিয়ে নামাজে আগ্রহী ও মসজিদমুখী করতে এবং উৎসাহিত করতে এই কর্মসূচি নেওয়া হয় বলে জানান
আয়োজকরা।

কিশোরদের হাতে পুরস্কার হিসাবে বাইসাইকেল দেওয়ার সময় উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মোঃ আজিজুর রহমান আজিবর, মসজিদ কমিটির প্রধান উপদেষ্টা মাষ্টার আব্দুল লতিফ ও স্থানীয় গ্রামবাসী।

বাইসাইকেল পুরস্কার পাওয়া কিশোর মোঃ ইব্রাহিম খলিল বলে, ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় এখন মোটামুটি অভ্যস্ত হয়ে গেছি। শুধু পুরস্কার পাওয়ার আশায় নয়, মুসলমান হিসেবে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। জীবনের বাকি সময় যেন জামাতে নামাজ পড়তে পারি, সে জন্য সবার কাছে দোয়া চাই।

খাগড়াদানা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওঃ ইয়াসিন আলী জানান, মসজিদ কমিটির পক্ষ থেকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত টানা ৪৫ দিন জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের কর্মসূচি নেওয়া হয়। কর্মসূচিতে খাগড়াদানা গ্রামের ১৬ জন কিশোর-যুবক অংশ নেয়। এর মধ্যে টানা ৪৫ দিন (২২৫ ওয়াক্ত) তাকবিরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয়েছে ১৪ কিশোর। টানা ২২৫ ওয়াক্ত নামাজ আদায়কারী এসব কিশোরকে বাইসাইকেল উপহার দেওয়া হয়েছে।

শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ বলেন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায়কারীদের আল্লাহ পুরস্কৃত করবেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় যে যুবক শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এই উদ্যোগ নিয়েছে তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। শুধু খাগড়াদানা গ্রাম নয়, আশপাশের গ্রাম, শহরে এটা ছড়িয়ে যাক। তাতে কোমলমতি শিশু-কিশোরেরা মুঠোফোন ও অন্যান্য আসক্তি থেকে দূরে থাকার পাশাপাশি দীনের পথে ফিরে আসবে বলে মন্তব্য করেন তিনি।

খুলনা গেজেট/ বি এম এস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!