খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

টানা ৪০দিন জামাতে নামাজ পড়ায় ৭ শিশুকে সাইকেল উপহার

শোয়াইব উদ্দিন, কালীগঞ্জ

ঝিনাইদহের কালীগঞ্জে ৪০ দিন টানা জামাতে নামাজ পড়ায় সাত শিশুকে সাইকেল উপহার দেয়া হয়েছে। সোমবার (১৯ জুলাই) দুপুরে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার বিজয়ীদের হাতে উপহার তুলে দেন।

এ সময় কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন, উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিনসহ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

এরআগে মসজিদ কমিটি ঘোষণা করে কোনো শিশু টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে পড়লে তাকে একটি সাইকেল দেয়া হবে। সঙ্গে তার অভিভাবককে এশা ও ফজরের নামাজ ছেলের সঙ্গে পড়তে হবে। এরপর নির্ধারিত দিন থেকে ১৭ শিশু প্রতিযোগিতায় অংশ নেয়। যাদের প্রত্যেকের বয়স অনূর্ধ্ব ১০ বছর। শেষ পর্যন্ত সাত শিশু ও তার অভিভাবক শর্ত পূরণ করলে তাদের সাইকেল উপহার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেয়া বাকি ১০ শিশুকে বই, মগ ও জায়নামাজ দেয়া হয়েছে।

সাইকেল পেয়ে মাহদি মাসুম নামের এক শিশু জানায়, ‘আমি আর কখনোই নামাজ ছাড়বো না।’

আহম্মেদ রেদুয়ান নামের অপর শিশু জানায়, ‘আজকে সাইকেলটি আমার জীবনের সব থেকে বড় উপহার। আমি এমন খুশি আর কখনোই হয়নি।‘

উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমিন বলেন, ‘বর্তমান সময়ে আকাশ সংস্কৃতির কারণে আমাদের শিশুরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই আমরা শিশুদের নামাজের প্রতি আগ্রহী করে তুলতে এমন ঘোষণা দিয়েছিলাম।’

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘আমার রাজনৈতিক জীবনে বহু সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়েছি। তবে এমন অনুষ্ঠান আমি দেখিনি। এটাই আমার জীবনের শ্রেষ্ঠ অনুষ্ঠান। এমন অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আনন্দিত।’

 

খুলনা গেজেট/ এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!