খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
  বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই : প্রধানমন্ত্রী
  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

ঝিকরগাছার ১১টি ইউপিতে চেয়ারম্যান পদে বৈধ ৫৯ প্রার্থী, একজনের বাতিল

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের ঝিকরগাছা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) উপজেলায় স্ব স্ব রির্টার্নিং অফিসাররা মনোনয়নপত্র যাচাই বাছাই করেন। বাছাই শেষে চেয়ারম্যান পদে একজন ও সাধারণ সদস্য পদে ৫ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এর আগে উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০ জন, সাধারণ সদস্য পদে ৪৬২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র বাছাইয়ের পর চেয়ারম্যান পদে ৫৯ জন, সাধারণ সদস্য পদে ৪৫৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ঝিকরগাছা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতাকারী লিয়াকত হোসেন ঋণ খেলাপির দায়ে নির্বাচনের অযোগ্য হয়েছেন। এছাড়া উপজেলাব্যাপী সাধারণ সদস্য পদে চার জনের প্রার্থীতা বাতিল হয়েছে। শিমুলিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য পদে মনোনয়ন দাখিলকারী আবু বকর সিদ্দিক মৃত্যুবরণ করায় তার মনোনয়ন বাতিল হয়েছে।

উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধ হওয়া প্রর্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আমিনুর রহমান। স্বতন্ত্র প্রার্থী ময়েজুদ্দিন আহমেদ, বদরুদ্দিন বিল্টু, শহিদুল ইসলাম, আতাউর রহমান ঝন্টু, শাহেদুর রহমান শিপলু। মাগুরা ইউনিয়নে আওয়ামী লীগের আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র ওবায়দুর রহমান, রেফেজ উদ্দিন, আব্দুল আজিজ ও একেএম গিয়াস উদ্দিন।

শিমুলিয়া ইউনিয়নে আওয়ামী লীগের মতিয়ার সর্দার, স্বতন্ত্র তরিকুল ইসলাম, জহুরুল হক, আশরাফুজ্জামান, আলমগীর হোসেন ও আশরাফুল আলম। ঝিকরগাছা ইউনিয়নে আওয়ামী লীগের আমির হোসেন, স্বতন্ত্র আব্দুল বারিক, কামাল হোসেন, আব্দুল আজিজ ও আলাল হোসেন। নাভারণ ইউনিয়নে আওয়ামী লীগের শাহজাহান আলী, স্বতন্ত্র আওরঙ্গজেব, জিয়াউল হক ও শহিদুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

গদখালী ইউনিয়নে আওয়ামী লীগের আশরাফ উদ্দিন, স্বতন্ত্র শাহজাহান আলী মোড়ল, প্রিন্স আহমেদ, শহিদুল ইসলাম, শফিউল্লাহ খান ও আব্দুল আজিজ। পানিসারা ইউনিয়নে আওয়ামী লীগের নওশের আলী, স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন, মীর বাবরজান বরুণ, আব্দুর রাজ্জাক, মনিরুল ইসলাম ও আমিনুর রহমান।

নির্বাসখোলায় আওয়ামী লীগের খায়রুজ্জামান, স্বতন্ত্র নজরুল ইসলাম, লিয়াকত আলী, মিলন হোসেন ও মাহবুবুল আলম। হাজিরবাগ ইউনিয়নে আওয়ামী লীগের আতাউর রহমান মিন্টু, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান, নুরুল আমিন মধু, সোহরব হোসেন ও আবু রায়হান। শংকরপুর ইউনিয়নে আওয়ামী লীগের গোবিন্দ চন্দ্র চ্যাটার্জি, স্বতন্ত্র শরিফুল ইসলাম, নিছার উদ্দিন, ফয়জুর রহমান ও জামাল উদ্দিন। বাঁকড়া ইউনিয়নে আওয়ামী লীগের নিছার আলী, স্বতন্ত্র আনিস উর রহমান, জামির হোসেন, মতিউর রহমান ও নাজমুল কবীরের মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!