খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই জ্বলে উঠেছে বাংলাদেশ। মালদ্বীপের মালের ন্যাশনাল স্টেডিয়ামে দারুণ ফুটবল খেলে শ্রীংলকার বিপক্ষে জয় পেয়েছে লাল-সবুজের দল। গোলশূন্য প্রথমার্ধ শেষ হয়। আর দ্বিতীয়ার্ধে নেমেই গোলের দেখা পেলেন তপু বর্মন।

৫৬ মিনিটে বাংলাদেশের আক্রমণ ঠেকাতে গেলে হাতে বল লাগে লঙ্কান ডিফেন্ডার ডাকসন পুসলামের। সিরিয়ান রেফারি ফেয়ার্স টাওয়েল পেনাল্টির বাঁশি বাজান।

লঙ্কান ফুটবলাররা রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এতে আরো বিপদ ডেকে আনেন তারা। হ্যান্ডবল করা ডাকসনকে আরেকটি হলুদ কার্ড দেখান রেফারি। দুই হলুদ কার্ডে ডাকসনকে মাঠ ছাড়তে হয়।

সফল স্পট কিক থেকে শ্রীলংকার জালে বল জড়িয়ে দেন তপু। তপুর গোলের সঙ্গে সঙ্গে মালের স্টেডিয়াম বাংলাদেশ বাংলাদেশ বলে গর্জে উঠে। প্রথমার্ধের ইনজুরি সময়ে অবশ্য গোল পেতে পারতেন তপু।

ইয়াসিন আরাফাতের লম্বা ক্রসে দারুণ হেড নিয়েছিলেন তপু। কিন্তু শ্রীলংকার গোলরক্ষক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে দলকে সে যাত্রায় রক্ষা করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই দল একটি করে পরিবর্তন করে। বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন সাদ উদ্দিনকে নামান জুয়েল রানার পরিবর্তে। সাদ নামার পর বাংলাদেশের আক্রমণে গতি কিছুটা বাড়ে। শ্রীলংকা দশ জনের দলে পরিণত হওয়ার তাদের প্রবাসী ফুটবলার ডিলনকে নামায়।

কিন্তু দশ জনের দল নিয়ে আর পেরে ওঠেনি তারা। রেফারির শেষ বাঁশিতে তপুর ওই এক গোলেই জয় নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!