খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

জোড়া শতকে জয়ের কাছে জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক

সিকান্দার রাজা ও রেজিস চাকাভার জোড়া শতকে জয়ের সুবাস পাচ্ছে জিম্বাবুয়ে। নিজেদের ইনিংসের প্রথম ১৫ ওভারে মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল তারা। তবে পঞ্চম উইকেটে এই দুজনের ২০১ রানের অসাধারণ জুটিতে এখন জয়ের দ্বারপ্রান্তে স্বাগতিকরা।

দলের দুরবস্থায় ক্রিজে এসে বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে হাল ধরেছিলেন রাজা এবং চাকাভা। আগ্রাসী ব্যাটিংয়ে দুজনই শতকের দেখা পেয়েছেন। রাজা ১১৫ বলে এবং চাকাভা মাত্র ৭৩ বলে এই মাইলফলক স্পর্শ করেন। অর্ধশতকের পর থেকে বিধ্বংসী হয়ে ওঠেন দুজন, সফরকারী বোলারদের তুচ্ছ করে দলকে জয়ের পথে অনেকটা এগিয়ে দিয়েছেন তারা। ব্যক্তিগত ১০২ রানে মেহেদী হাসান মিরাজের বলে তামিমের তালুবন্দি হয়ে চাকাভা ফিরলেও রাজা এখনো অবিচল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২৪ বলে ১১৪ রানে অপরাজিত রাজা। জিম্বাবুয়ে ৫ উইকেট হারিয়ে করেছে ২৬০ রান। জয়ের জন্য তাদের প্রয়োজন আর ৩১ রান।

টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯০ রান করে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ৮০* এবং অধিনায়ক তামিম ইকবালের অর্ধশতকে ভর করে এই সংগ্রহ পায় সফরকারীরা।

সেই রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। মাত্র ১৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে তারা। ইনিংসের প্রথম ও তৃতীয় ওভারে উইকেট দুটি তুলে নেন হাসান মাহমুদ। এরপর দলীয় ২৭ ও ৪৯ রানে আরও ২ উইকেট খোয়া যায় স্বাগতিকদের।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!