খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

জীবননগর সীমান্ত ইউনিয়নে নৌকার জয়

জীবননগর প্রতিনিধি

কোন প্রকার সহিংসতা ছাড়া উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে জীবননগর উপজেলা সীমান্ত ইউনিয়ন নির্বাচন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৪নং সীমান্ত ইউনিয়ন পরিষদ দ্বিতীয় ধাপের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

এলাকার সাধারণ ভোটাররা জানিয়েছেন সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে তারা খুশি। অনেক দিন পর জীবননগরে ইতিহাস রচিত হলো। আওয়ামী লীগ সরকারের আমলে এবারই প্রথম শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন বলে অনেকেই পুলকিত মনে জানিয়েছেন।

সকাল থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রশাসনের কঠোর অবস্থানের ফলে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছেন। ভোট শুরু থেকে শেষ পর্যন্ত বিজিবি, পুলিশের মোবাইল টিম, আনসার সদস্যরা কেন্দ্রে উপস্থিত ছিলেন। প্রতিটি কেন্দ্রেই পরিদর্শন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সীমান্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি ৩২জন মেম্বার ও ১৮ জন সংরক্ষিত নারী মেম্বার প্রতিদ্বন্দ্বী করছেন। এ নির্বাচনে ১০ কেন্দ্রের ৭০টি বুথে ভোট গ্রহণ করা হয়। সীমান্ত ইউনিয়ন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৫০৪জন এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ১১ হাজার ৬১৭জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ১১ হাজার ৮৮৭জন। এ নির্বাচনে মোট ১৮০৬৮ ভোট পোল হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রাথী ইসাবুল ইসলাম মিল্টন মোল্লা ১৪ হাজার ৫৮৭ ভোট পেয়ে চেয়ারম্যান হিসাবে নিবার্চিত হন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রাথী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মো.সাইফুল্লাহ পেয়েছেন ২ হাজার ৭৭৭ভোট।

এছাড়া ১নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ সাইফুল ইসলাম মোট ভোট পেয়েছেন ৮৫৪তার নিকটতম প্রার্থী মোঃ শামীম রেজা ৬৯৩ভোট পেয়েছেন।

২নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আরিফ হোসেন তিনি মোট ৭৩৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী মোঃ আঃ সামাদ ৭০৩ ভোট পেয়ে পেয়েছেন।

৩নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আঃ সালাম তেতুল তিনি মোট ৭৫০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী মোঃ ইমাদ উদ্দিন ৭০৯ ভোট পেয়ে পরাজিত হন।

৪নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃআব্দুল আলীম তিনি মোট ভোট পেয়েছেন ৭৮৯টি। তার নিকটতম প্রার্থী মোঃ ইসরাইল বিশ্বাস ৬৩৬ টি ভোট পেয়েছেন।

৫নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আরজাম হোসেন তিনি মোট ১১৮২ টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী মোঃ নুর হোসেন ৯৯৩ভোট পান।

৬নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আরিফ হোসেন তিনি মোট ভোট পেয়েছেন ৯৫৯টি। তার নিকটতম প্রার্থী মোঃ শামীম মিয়া পেয়েছেন ৫২৬ভোট।

৭নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আঃ রাজ্জাক আলী তিনি মোট ৭০৩টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী মোঃ রসাইফুল ইসলাম ৬১৯টি ভোট পান।

৮নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ নজরুল ইসলাম মোট ভোট পেয়েছেন ৭৪৪ টি। তার নিকটতম প্রার্থী মোঃ মইন উদ্দিন ৭৩৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

৯নং ওয়ার্ডে মেম্বার হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আব্দুল কুদ্দুস তিনি মোট ভোট পেয়েছেন ১৫৭১ টি। তার নিকটতম প্রার্থী মোঃ মনিরুল ইসলাম ৪৬ ভোট পেয়েছেন।

সংরক্ষিত মহিলা আসনে ১নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন মোছাঃ শাহিনা খাতুন মোট ভোট পেয়েছেন ২০৭৬ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোছাঃ নাসরিন আক্তার ১৫২৪ভোট পেয়েছেন, ২নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন মোছাঃ নফুল ছুরাতন মোট ভোট পেয়েছেন ২২৭৮ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১৭৪৮ ভোট পেয়েছেন, ৩নং ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন মোছাঃ সুফিয়া খাতুন মোট ভোট পেয়েছেন ১৫৭১তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোছাঃরহিমা খাতুন ১২৬৩ ভোট পেয়েছেন।

নির্বাচনের বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুর ইসলাম বলেন, ‘নির্বাচন সকলের সহযোগীতায় উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ভোটারদের মধ্যে উৎসবের কমতি ছিল না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছি।’

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!