খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

জিয়ার ৪১তম শাহাদাৎবার্ষিকীতে খুলনায় ১১দিনের কর্মসুচি

নিজস্ব প্রতিবেদক

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪১তম শাহাদাৎ বার্ষিকী পালনের লক্ষ্যে ১১দিনের কর্মসূচি গ্রহন করা হয়েছে। শনিবার (২১ মে) বেলা ১১টায় ৬নং কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে খুলনা মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসুচির মধ্যে ৩০ মে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাচ ধারন, আলোচনা সভা, ক্রোড়পত্র প্রকাশ, রক্তদান কর্মসুচি, মসজিদে মসজিদে দোয়া ও অন্যান্য উপাসনালয় বিশেষ প্রার্থনা, দুঃস্থদের মাঝে খারাব বিতরণ, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা। প্রত্যেকটি অঙ্গসংগঠন আলাদা আলাদা করে কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, সরকার আজ আমাদের বুকে জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। এদের ক্ষমতাচ্যুত করা ছাড়া জনগণের মুক্তি নেই। তাই দেশবাসী জনবান্ধব দেশপ্রেমিক দল বিএনপির দিকে চেয়ে আছে। এজন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলে জন আকাঙ্খা পূরণে সাংগঠনিকভাবে শক্তিশালী হতে হবে।

তারা বলেন, বর্তমান সরকারের ভয়াবহ লুটপাটে অর্থনীতি ইতিহাসের সবচেয়ে ভঙ্গুর অবস্থায়। এই পরিস্থিতি উত্তরণে আন্দোলনের বিকল্প নেই। দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে উচ্ছেদ করেই আসন্ন ভয়াবহতা থেকে পরিত্রাণ পেতে হবে। না হলে চরম খেসারত দিতে হবে গোটা জাতিকে। সাধারণ জনগণ নিজের ভোটটিও দিতে পারে না উল্লেখ করে নেতৃবৃন্দ আরো বলেন, দিনের ভোট রাতে লুট করে অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে ধরে রেখে দেশকে চরম নৈরাজ্যে নিমজ্জিত করেছে। ক্ষমতার অহংকারে তারা এতটাই নিচে নেমেছে যে প্রধানমন্ত্রীও অহরহ বেফাঁস কথা বলছেন। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনুস সম্পর্কে অশালীন মন্তব্য করেছেন।

খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা’র সভাপতিত্বে এবং সদস্য সচিব শফিকুল আলম তুহিন’র পরিচালনায় সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, মহানগর বিএনপির সদস্য রকিবুল ইসলাম বকুল।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির, কাজী মো. রাশেদ, স ম আব্দুর রহমান, এড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, জালাল শরীফ, শেখ জাহিদুল ইসলাম, আ. রাজ্জাক, হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন, ওয়াহিদুর রহমান দিপু, বেগ তানভিরুল আজম, শাহিনুল ইসলাম পাখি, রুবায়েত হোসেন বাবু, মুর্শিদ কামাল, এড. মাসুম রশিদ, কে এম হুমায়ন কবির, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন তোতন, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, কাজী মিজানুর রহমান, এড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, একরামুল কবীর মিল্টন, জহর মীর, নাজির উদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, হাবিব বিশ্বাস, হাসান উল্লাহ বুলবুল, এড. মোহাম্মাদ আলী বাবু. শরিফুল আনাম, মো. আব্দুল হালিম, আবু সাইদ হাওলাদার আব্বাস, আফসার উদ্দিন মাস্টার, মোল্লা ফরিদ আহমেদ, আনসার আলী, নাসির খান, আব্দুস সালাম, আলমগীর হোসেন, কাজী শাহ নেওয়াজ নিরু, আব্দুর রহমান ডিনো, ফারুক হোসেন হিল্টন, তারিকুল ইসলাম তারেক, মো. জাহিদ হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, শেখ ফারুক হোসেন, মুজিবর রহমান.আজিজা খানম এলিজা, সদস্য মাসুদ খান বাদল. ইঞ্জি. নরুল ইসলাম বাচ্চু, এ্যাড. কানিজ ফাতেমা আমিন, শফিকুল ইসলাম শাহীন, আব্দুল আজিজ সুমন, জাহিদুর রহমান রিপন, ওয়াহিদুজ্জামান হাওলাদার, আসাদুজ্জামান আসাদ, সজীব তালুকদার, ইসতিয়াক আহমেদ ইস্তি, মোঃ তাজিম বিশ্বাস, ইউসুফ মোল্লা, মুনতাসীর আল মামুন, মনিরুজ্জামান মনি, এম এম জসিম, সানিন চৌধুরী, শাহানাজ সরোয়ার, কাওসারী জাহান মঞ্জু, আরিফা আশরাফী চুমকী ও ময়না প্রমুখ।

জিয়ার আদর্শ, দেশপ্রেম ও কর্মজীবনী শীর্ষক লেখা আহবান

খুলনা মহানগর ছাত্রদলের উদ্দ্যোগে শহীদ জিয়ার আদর্শ, দেশপ্রেম ও কর্মজীবনী শীর্ষক লেখনি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ৩০ মে সকাল ১০টার মধ্যে খুলনা মহানগর ও অন্তর্গত সকল ইউনিটের সাবেক ও
বর্তমান ছাত্রদল নেতৃবৃন্দ ও সকল সাধারণ শিক্ষার্থীদের ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইমেইল কম্পিউটার প্রিন্টেড কপি অথবা স্ব হস্তে লিখিত লেখনি নিম্ন লিখিত ঠিকানায় প্রেরন করার জন্য বিনীত অনুরোধ করা যাচ্ছে। ঠিকানা- ৬ নং কেডি ঘোষ রোড (বিএনপি কার্যালয়) খুলনা। অথবা, ইমেইল- tazim175943@gmail.com,
হোয়াটস এ্যাপ – ০১৯১৮৬০৬৫২৪, ফেসবুক/ম্যাসেঞ্জার- https://www.facebook.com/tazim.biswas




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!