খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
যড়যন্ত্রকারীদের বহিষ্কারের হুঁশিয়ার

জিএম কাদেরকে সমর্থন জাপা প্রেসিডিয়ামের

গেজেট ডেস্ক

বিরোধীদলীয় নেতার পদে দলের চেয়ারম্যান জিএম কাদেরকে সমর্থন করেছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্যরা। রওশন এরশাদের নাম উল্লেখ না করে হুঁশিয়ার করা হয়েছে, যত বড় নেতাই হোন, দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করলে বহিষ্কার করা হবে।

শনিবার বনানী কার্যালয়ে জিএম কাদেরের সভাপতিত্বে প্রেসিডিয়ামের সভায় এ সিদ্ধান্ত হয়। এর আগে থাইল্যান্ডে চিকিৎসাধীন রওশন এরশাদ গত বুধবার চিঠিতে কাউন্সিল ‘ডাকেন’। নিজেকে কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক ‘ঘোষণা’ করেন। একে অবৈধ আখ্যা দিয়ে রওশনকে সরাতে জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা নির্বাচিত করে স্পিকারকে গত বৃহস্পতিবার চিঠি দেয় জাপার সংসদীয় দল।

শনিবারের প্রেসিডিয়াম সভায় সংসদীয় দলের প্রস্তাব সমর্থন করা হয়। প্রেসিডিয়ামের ৪৩ সদস্যের ৩৫ জন উপস্থিত ছিলেন। ২৬ এমপির ১৫ জন অংশ নেন সভায়।

জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, রওশন এরশাদ ও তার ছেলে রাহগীর আল মাহী সাদ এরশাদ বাদে বাকি ২৪ এমপি সমর্থন করেছেন জিএম কাদেরেকে। কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম, বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁসহ জাপার জ্যেষ্ঠ নেতারা সভায় বক্তৃতা করেন।

তাদের অভিমত, রওশন এরশাদের অসুস্থতার সুযোগে তাকে দিয়ে বিরোধী পদক্ষেপ নেওয়াচ্ছেন সাবেক ও বহিষ্কৃত কয়েকজন নেতা। বর্তমান নেতাদের কেউ এতে সম্পৃক্ত হলে তাদের সরাসরি বহিষ্কার করা হবে। রওশন এরশাদ দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের বিধবা। তাকে বহিষ্কারের মতো চরম সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না। এতে সাধারণ নেতাকর্মীরা বিভক্ত হবেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!