খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা

গে‌জেট ডেস্ক

বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তির অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বহিস্কৃত আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা দায়ের করা হয়েছে।

‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামক একটি সংগঠনের রাজবাড়ী শাখার সভাপতি শশী আক্তার বাদী হয়ে মঙ্গলবার রাজবাড়ীর ১ নং আমলী আদালতে দণ্ডবিধির ৫০৪/৫০৫/৫০৫ (ক) ধারায় সি.আর-৭৭২ নং মামলাটি দায়ের করেন।

আদালতের বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হাসান মামলাটি তদন্ত করে প্রতিবদন দেয়ার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে আদেশ দিয়েছেন। আদালতে বাদীর পক্ষে এড. শেখ মো. মেহেদী হাসান মামলাটি পরিচালনা করেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের বীর শহিদদের সম্পর্কে কটূক্তি করে বক্তব্য রাখেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে বাদী মর্মাহত হন এবং এ ব্যাপারে মামলা দায়েরের সিদ্ধান্ত নেন।

এ ব্যাপারে মামলার বাদী শশী আক্তার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন বাঙালি জাতির মুক্তির জন্য সংগ্রাম করেছন। অসংখ্যবার কারাবরণ করেছেন। তার নেতৃত্বে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনতা অর্জন করে। বিষয়টিকে তুচ্ছ-তাচ্ছিল্য করে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম জাতিকে চরমভাবে হয়রানি করেছেন। এ জন্য তার শাস্তির দাবিতে মামলাটি দায়ের করেছি।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!