খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩
  ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় নিহত ২
  ২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

জাতিসংঘের মানবাধিকার পরিষদে পাকিস্তান পুনর্নির্বাচিত, হেরেছে সৌদি

আন্তর্জাতিক ডেস্ক

জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হিসেবে পুনর্নির্বাচিত হয়েছে পাকিস্তান। জাতিসংঘের মানবাধিকার পরিষদ-ইউএনএইচআরসির সদস্য হিসেবে পুনর্নির্বাচিত হয়েছে পাকিস্তান। ইউএন সাধারণ অধিবেশনের সদস্যদের ১৯৩টি ভোটের মধ্যে ১৬৯টি পেয়ে দেশটি ফের সদস্যপদ অর্জন করে।

মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাতে জানানো হয়, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি সদস্য পদের জন্য পাঁচটি দেশ ভোটে লড়েছিল। তাতে পাকিস্তান সর্বোচ্চ ভোট পায়, খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

পাকিস্তান ২০১৮ সালের জানুয়ারি থেকে ইউএনএইচসিআরসির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছে। ২০০৬ সালে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সর্বোচ্চ পরিষদের প্রতিষ্ঠার পর এই নিয়ে পঞ্চমবারের মতো এর সদস্য হিসেবে নির্বাচিত হলো দেশটি।

মঙ্গলবার ৪৭ সদস্যের এই পরিষদের ১৫টি শূন্যপদে নির্বাচনের আয়োজন করে জাতিসংঘ সাধারণ পরিষদ। নির্বাচনের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সৌদি আরবের ভরাডুবি হয়েছে। সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে শক্তিশালী দুই দেশ চীন ও রাশিয়া। মানবাধিকার পরিষদে পাকিস্তানের পুনর্নির্বাচিত ‘গুরুত্বপূর্ণ অর্জন’ হিসেবে উল্লেখ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!