খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

মোংলায় কঠোর অবস্থানে পুলিশ ও উপজেলা প্রশাসন

মোংলা প্রতিনিধি

মোংলা বন্দর ও পৌর এলাকাসহ সর্বত্র সরকার ঘোষিত লকডাউন পালিত হচ্ছে। বুধবার সকাল থেকে স্বাস্থ্যবিধি সহ লকডাউন কার্যকর করতে শহর জুড়ে আইনশৃংখলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। এ সময় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্থ জরিমানা করে ভ্রাম্যামাণ আদালত। এ ছাড়া আটক করা হয় অর্ধশত মটরসাইকেল। তবে আইনশৃংখলা বাহিনীর তৎপরতার মধ্যে অকারণে শহরের অলিগলিতে উৎসক মানুষের ভীড় দেখা গেছে।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। আর এই মহামারীর ঊর্ধ্বগতি ঠেকাতে বুধবার থেকে সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন শুরু করেছে সরকার। লকডাউনের প্রথম দিনে অতি জরুরি প্রয়োজন ছাড়া কোন মানুষ ঘর থেকে বাহিরে বের হওয়া এবং রাস্তায় চলাচল করতে দেয়া হচ্ছে না কোন গাড়ী। লকডাউনের বিধি নিষেধ মানাতে এবার কঠোর অবস্থানে আছে পুলিশ। মোংলা বন্দর ও পৌর শহর জুড়ে চলছে উপজেলা প্রশাসন ও মোংলা থানার উদ্যোগে চলছে অভিযান।

মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী জানান, আজকের লকডাউন সম্পর্কে আগে থেকেই মাইকিংয়ের মাধ্যমে লোকজনকে বলা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এই লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া আমরা একদম’ই কাউকে বাইরে বের হতে দিচ্ছি না। তার পরে যারা বাইরে বের হচ্ছে এবং অহেতুক ঘোরাফেরা করছে এবং এদের মাধ্যমে করোনা ছড়ানোর সম্ভাবনার কথা চিন্তা করে তাদের আইনের আওতায় আনা হয়েছে। এ পর্যন্ত প্রায় ২৫ জনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া চলাচলকারীদের মুভমেন্ট পাশ ফলো করছি বলে জানায় এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!