খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

জন্মদিনে সাকিবের জন্য দুঃসংবাদ

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দলের পাশাপাশি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের সরব উপস্থিতি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। খেলছেন আইপিএল, পিএসএল, সিপিএল কিংবা বিগব্যাশের মতো জনপ্রিয় সব লিগ। তবে বারবার প্রত্যাখ্যাত হচ্ছেন ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড থেকে। টুর্নামেন্টটির সবকটি আসরের ড্রাফটেই নাম দিয়েছিলেন সাকিব। তবে দল পাননি একবারও। সর্বশেষ এবারো পেলেন না। নিজের ৩৬ তম জন্মদিনের দিনেই এমন খবর এলো।

আগামী পহেলা আগস্ট অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। ইংল্যান্ডের জনপ্রিয় এই লিগের নিলামের জন্য ৬২০ জন খেলোয়াড় নিবন্ধন করেছিলেন। যার মধ্যে ছিলেন সাকিব আল হাসানসহ বাংলাদেশি ৬ ক্রিকেটার। তবে বৃহস্পতিবারের (২৩ মার্চ) নিলামে দল পেলেন না কেউই।

ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্টের আগামী আসরের ড্রাফটে ১ লাখ ২৫ হাজার পাউন্ডে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা সাকিবকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কেউ। সাকিবের মতো দল পাননি বাংলাদেশের বাকি পাঁচ ক্রিকেটারও। যে তালিকায় লিটন দাসের সঙ্গে রয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সৌম্য সরকার এবং আফিফ হোসেন ধ্রুব। ড্রাফটে লিটনের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৭৫ হাজার পাউন্ড। আফিফ ছিলেন ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে।

বাকি তিন ক্রিকেটার নাসুম, তাসকিন এবং সৌম্যর ছিল না নির্দিষ্ট কোনো ভিত্তিমূল্য। অন্যদিকে নারী দ্য হান্ড্রেডের ড্রাফটে নাম দিয়েছিলেন জাহানারা আলম। বাংলাদেশ থেকে একমাত্র নারী ক্রিকেটার হিসেবে দেওয়া জাহানারাকেও দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেনি কেউ।

সাকিব-লিটন ছাড়াও দল পাননি বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। ট্রেন্ট বোল্ট, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও রাইলি রুশোরা অবিক্রীতই থেকে গেছেন।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!