খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

জনগণের সরকার ক্ষমতায় আসলে সব গুম-খুনের বিচার করা হবে : মঞ্জু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর গুমের সাথে পরিচয় হয়েছে বাংলাদেশের। এর আগে বাংলাদেশের মানুষ ‘গুম’ কি জিনিস জানতো না। জনগণের সরকার ক্ষমতায় আসলে সব গুম-খুনের বিচার করা হবে। কথাগুলো বলেছেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। মঙ্গলবার (১ জুন) দুপুরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৪ নং ওয়ার্ড বিএনপি কর্মী আবুল কালাম আজাদ বাবুর স্ত্রী ও দুই পূত্র সন্তানের হাতে খুলনা মহানগর বিএনপির পক্ষ থেকে সেলাই মেশিন তুলে দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

রাজনৈতিক ভিন্নমতের কারণে দেশে প্রতিনিয়ত গুমের ঘটনা ঘটছে। এটা মানবতাবিরোধী অপরাধ। বিএনপি চেষ্টা করছে গুম হওয়া পরিবারগুলোর পাশে থাকার। একদিন না একদিন এর বিচার হবেই বলে ভুক্তভোগী পরিবারের সদস্যদের আশ্বাস দিয়ে মি. মঞ্জু আরও বলেন, যে দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছি। সেই দেশে যুবকরা রাজনীতি করার কারণে গুম হয়ে যাচ্ছে। তাদের পরিবার জানে না তারা কোথায় আছে কি করছে। শিশু সন্তানরা জানে না তাদের বাবা কোথায় আছেন। তাদের পরিবারের লোকরা এখনও হররোজ অপেক্ষা করছেন বোধহয় বাসায় ফিরবেন। কিন্তু দুর্ভাগ্য এই সরকার যারা দাবি করে যে তারা জনগণের প্রতিনিধি তারা শুধু শক্তি দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের ওপর নির্যাতন করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে।

সেলাই মেশিন প্রদানকালে উপস্থিত ছিলেন সদর থানা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক আরিফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক ইউসুফ হারুন মজনু, কাউন্সিলর মাজেদা বেগম, ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির, ছাত্রনেতা ইমরান হোসেন, আব্দুল আহাদ শাহীন, শেখ আল মামুন, ফাহমিদ মৃদুল প্রমুখ।

উল্লেখ্য, ২০১৯ সালর ভোট ডাকাতির জাতীয় সংসদ নির্বাচনের পর নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের কাশেম নগর এলাকা থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে গুম করা হয় বিএনপি কর্মী আবুল কালাম আজাদ বাবুকে। সূত্র : প্রেস রিলিজ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!