খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল
অতিরিক্ত মূল্যে সার বিক্রিসহ নানা অভিযোগ

এসোসিয়েশনের সভাপতিসহ তিন ব্যবসায়ীর সারের ডিলারশিপ বাতিলের সুপারিশ

যশোর প্রতিনিধি

কৃষি বিভাগের নির্দেশনা না মেনে অতিরিক্ত মূল্যে সার বিক্রিসহ নানা অভিযোগে চৌগাছা উপজেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি ইউনুচ আলী দফাদারের মালিকানাধীন মেসার্স ইউনুচ আলীসহ উপজেলার তিন জনের ডিলারশিপ বাতিলের সুপারিশ করেছে সার ও বীজ মনিটরিং কমিটি। ওয়ান ইলেভেনের সময়ে অতিরিক্ত মূল্যে সার বিক্রির অভিযোগে গ্রেফতার হয়ে জেল খেটেছিলেন বিসিআইসির সার ডিলার বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান ইউনুচ।

উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভায় বুধবার দুপুরে এ সিদ্ধান্ত গৃহীত হয়। ডিলারশিপ বাতিলের সুপারিশ করা অন্য দুই ডিলার হলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়ার মালিকানাধীন মেসার্স ফরিদুল ইসলাম এবং বিএনপি নেতা আতিকুর রহমান লেন্টুর মালিকানাধীন মেসার্স শয়ন ট্রেডার্স।

এদের মধ্যে শয়ন ট্রেডার্সের বিরুদ্ধে উত্তোলন করা সার গুদামে না এনে উপজেলার বাইরে বিক্রি করে দেয়া, অতিরিক্ত মূল্যে সার বিক্রি, মূল্য তালিকা না টানানোসহ ধারাবাহিকভাবে কৃষি বিভাগের নির্দশনা না মানার অভিযোগ রয়েছে। গত আগস্ট ও সেপ্টেম্বর মাসে দু’বার এই ডিলারকে ভ্রাম্যমান আদালত জরিমানা করলেও তিনি নিবৃত্ত হননি। এছাড়া ইউনূচ আলী ও ফরিদুল ইসলামের বিরুদ্ধে পর্যাপ্ত সার ধারণ ক্ষমতাসম্পন্ন (৫০ মেট্রিক টন) গুদাম না থাকা, খুচরা বিক্রয় কেন্দ্র না থাকা, উত্তোলন করা সার গুদামে না এনে অন্যত্র বিক্রি করে দেয়া, কৃষি বিভাগের নির্দেশনা ধারাবাহিকভাবে না মানাসহ বিভিন্ন গুরুতর অভিযোগ রয়েছে।

উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, মনিটরিং কমিটির সদস্য উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ফার্টিলাইজারি অ্যাসোশিয়েশনের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি অফিসার এম রইচ উদ্দিন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মৎস্য অফিসার এসএম শাহ্জাহান সিরাজ, সমবায় অফিসার এম ছালাহউদ্দিন, উপজেলা ফার্টিলাইজারি অ্যাসোসিয়েশনের সভাপতি ও উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ইউনুচ আলী, অ্যাসোসিয়েশনের উপ-সহকারী কৃষি কর্মকর্তা তরিকুল ইসলাম, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক অমেদুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম এনামুল হক বলেন, মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী গুরুতর অভিযুক্ত তিনজনের ডিলারশিপ বাতিলের জন্য জেলা সার ও বীজ মনিটরিং কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে। এর বাইরেও জেলা কমিটি ইচ্ছা করলে অন্য অভিযুক্তদের বিষয়েও স্বপ্রণোদিত হয়ে ব্যবস্থা নিতে পারেন।

খুলনা গেজেট/এমবিএইচ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!