খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চৌগাছার সহকারী কমিশনারের অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন 

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছার সহকারী কমিশনারের (ভূমি) অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা শুরু করেছে একটি চক্র। প্রতারক চক্রের খপ্পরে জনসাধারণকে না পড়ার জন্য চৌগাছা উপজেলা নির্বাহী ইরুফা সুলতানা (ইউএনও) চৌগাছার অফিসিয়াল ফেসবুক এবং কেশবপুরের সহকারী কমিশনার আরিফুজ্জামান নিজের ফেসবুকে পোস্ট দিয়ে সতর্ক করেছেন।
বিষয়টি নিশ্চিত করে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, এ বিষয়ে স্থানীয় জনসাধারণকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। কেউ এ ধরনের ফোন কল করলে সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি মোবাইল নম্বরে জানানোর জন্যও অনুরোধ করা হয়েছে।
সূত্র জানায়, দীর্ঘদিন থেকেই সরকারি কর্মকর্তা বিশেষ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারের (ভূমি) মোবাইল নম্বর ক্লোন করে এ ধরনের অপরাধ করে আসছে একটি চক্র। এরআগে চৌগাছার অন্তত তিনজন সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলায় জয়েন করার পরপরই এভাবে ক্লোন করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে ল্যাপটপ বা অন্য বরাদ্দ দেয়ার নাম করে টাকা আদায় করেছে চক্রটি। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রধান শিক্ষক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তারা চৌগাছা থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেন।
সূত্র আরও জানায়, বর্তমানে চৌগাছায় কোনো সহকারী কমিশনার (ভূমি) নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা এসিল্যান্ডের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। গত জানুয়ারি মাসে চৌগাছা থেকে বদলি হওয়ার সময় তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) কাফী বিন কবির তার অফিসিয়াল মোবাইল নম্বরটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার কাছে হস্তান্তর করে যান। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজের সরকারি মোবাইলটিই বেশি ব্যবহার করেন। এরইমধ্যে সেই মোবাইল নম্বরটি ক্লোন করে কয়েকজনের কাছে অর্থ দাবি করা হয়। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ইউএনও চৌগাছা’র অফিসিয়াল ফেসবুক আইডিতে বিষয়টি সতর্ক করে ‘চৌগাছার সহকারী কমিশনার (ভূমি) এর অফিসিয়াল ফোন নাম্বারটি (০১৩১৮২৫২৯৩৬) ক্লোন করা হয়েছে। উক্ত নাম্বার থেকে ফোন দিয়ে কোন আর্থিক সহযোগিতা চাইলে তা না করার জন্য এবং উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করার জন্য সকলকে অনুরোধ করা হল।’ পোস্ট করেন।
এ বিষয়ে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, বিষয়টি নিয়ে সবাইকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে। একই সাথে এ ধরনের ফোন কল আসলে সঙ্গে সঙ্গেই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর জন্য বলা হলো। তিনি বলেন, এবিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হবে।
খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!