খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

চীনে করোনা বাড়ায় এশিয়ান গেমস অনির্দিষ্টকালের জন্য স্থগিত

ক্রীড়া প্রতি‌বেদক

আগামী সেপ্টেম্বরে চীনের হাংঝুতে ‘এশিয়ার অলিম্পিক’ খ্যাত এশিয়ান গেমসের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা। তবে শুক্রবার এক বিবৃতিতে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া আসরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। যদিও আনুষ্ঠানিকভাবে এশিয়ান গেমস স্থগিতের কারণ জানানো হয়নি, তবে ধারণা করা হচ্ছে চীনে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় আসরটি স্থগিত করা হয়েছে।

এশিয়ান গেমসের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘চীনের হাংঝুতে ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমস স্থগিত করার ঘোষণা দিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। পরবর্তী কোন এক সময়ে এই প্রতিযোগিতার নতুন দিনক্ষণ জানানো হবে।’ বিবৃতিটি প্রথম চীনের গণমাধ্যমে প্রচার করা হয়।

এশিয়ান গেমসের স্বাগতিক হাংঝু শহরটি চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের নিকটেই অবস্থিত। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় প্রায় এক সপ্তাহরও বেশি সময় ধরে সাংহাইয়ে পূর্ণ লকডাউন চলছে।

গত মাসে এশিয়ান গেমসের আয়োজকরা জানিয়েছিল, ১ কোটি ২০ লাখ মানুষের শহর হাংঝুতে প্রতিযোগিতার ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে।

এই বছরের ফেব্রুয়ারিতে চীনে অনুষ্ঠিত হয়েছিল শীতকালীন অলিম্পিক। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজিত হয়েছিল সেই প্রতিযোগিতা। এশিয়ান গেমসের এবারের আসরও সেভাবেই আয়োজন করা হবে বলে তখন জানিয়েছিল অলিম্পিক কাউন্সিল অব এশিয়া।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!