খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

চিতলমারীতে বাউল শিল্পীর বসতঘর-বাদ্যযন্ত্র আগুনে পুঁড়ে ছাই

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে মোহাম্মদ জহুর মোল্লা (৪৭) নামের এক বাউল শিল্পির একটি টিনের বসতঘর, একটি ভ্যান ও বাদ্যযন্ত্রসহ অন্যান্য মালামাল আগুনে পুঁড়ে ছাই হয়ে গেছে। সোমবার (০১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উপজেলার সন্তোষপুর ইউনিয়নের আদিখালী গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসিদের ধারণা, বৈদ্যতিক শর্টসার্কিট অথবা পথচারীদের ফেলে দেওয়া বিড়ি-সিগারেটের আগুনে এ ঘটনা ঘটতে পারে। ঘটনার সময় ওই বসতঘরের ভিতরে কোন লোক ছিল না। আগুনে জহুর মোল্লার দেড় লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে বলে তারা জানান।

মোহাম্মদ জহুর মোল্লা চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের আদিখালী গ্রামের মোহাম্মদ সোহরাব মোল্লার ছেলে। সে পেশায় একজন ভ্যানচালক। এলাকায় তিনি বাউল-ফকির গানের শিল্পী হিসেবে পরিচিত। একই গ্রামের হারুন শেখের বাড়ি ভাড়া নিয়ে তিনি দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন।

প্রত্যক্ষদর্শী হারুন শেখের ভাই আনসার শেখ জানান, চিতলমারী-বাগেরহাট প্রধান সড়কের পাশে ওই বসতঘরটির অবস্থান। সোমবার সাড়ে ছয়টার দিকে হঠাৎ ওই ঘরটি আগুনে পুড়তে থাকে। শিল্পী জহুর মোল্লা তখন বাড়িতে ছিলো না। এলাকার লোকজন জড়ো হয়ে আগুন নেভানোর চেষ্টা করেছিল। কিন্তু বিদ্যুতের তার বার বার জ্বলে ওঠায় ভয়ে সবাই সরে আসেন।

বাউল-ফকির গানের শিল্পী ও ভ্যানচালক মোহাম্মদ জহুর মোল্লা বলেন, আগুনে আমার অপূরণীয় ক্ষতি হয়েছে। আমার তো এখন বসবাসের আর কোন জায়গা নেই। ভ্যানটিও পুড়ে নষ্ট হয়েছে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইয়েদা ফয়জুন্নেছা বলেন, আগুনের পোড়ার কোন খবর আমরা পাইনি। ক্ষতিগ্রস্ত ব্যক্তি আবেদন করলে তাকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!