খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

চালনা পৌর নির্বাচন : সিদ্ধান্তহীনতায় সাবেক মেয়র অচিন্ত্য মণ্ডল

নিজস্ব প্রতিবেদক

খুলনার চালনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের টিকেট পেয়েছেন দলটির পৌর কমিটির সাধারণ সম্পাদক সনত কুমার বিশ্বাস। এ অবস্থায় নির্বাচন করার ব্যাপারে সিদ্ধান্তহীনতায় আছেন সাবেক পৌরমেয়র অচিন্ত্য কুমার মণ্ডল।

সাবেক মেয়রের ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, অচিন্ত্য মণ্ডল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য দৌঁড়-ঝাপ শুরু করেছিলেন। কিন্ত শেষ পর্যন্ত মনোনয়ন বোর্ড তাঁকে দলের টিকিট দিতে রাজি না হওয়ায় তিনি দলীয় মনোনয়ন ফরমও সংগ্রহ করেনি।

গত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন পৌরমেয়র সনত কুমার বিশ্বাস। তাঁর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক পৌরমেয়র অচিন্ত্য কুমার মণ্ডল প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আর বিএনপি-সমর্থিত প্রার্থী ছিলেন পৌর বিএনপির সভাপতি আব্দুল মান্নান শেখ। ওই নির্বাচনে মান্নান শেখ তৃতীয় হন।

এর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী দাকোপ উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা সম্ভাব্য দলীয় প্রার্থী নির্ধারণ করেন। সেখানে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরমেয়র সনত কুমার বিশ্বাসকে একমাত্র প্রার্থী হিসেবে সুপারিশ করেন তৃণমূলের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সনত বিশ্বাস প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম তুলে তা জমাও দেন। শনিবার (২৮ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় মেয়র প্রার্থী হিসেবে সনত কুমার বিশ্বাসকেই চূড়ান্ত করেছে।

এ ব্যাপারে সাবেক পৌরমেয়র অচিন্ত্য কুমার মণ্ডল খুলনা গেজেটকে বলেন, দলীয় কোন্দল থাকার কারণে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেনি। নির্বাচনে অংশ গ্রহণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারি, তবে সেটি সরকারি তফসিল ঘোষণা অনুসারে আগামী মঙ্গলবারের পর বলতে পারবো, নির্বাচনে অংশ নেবো কি না! যদিও তিনি ইতিমধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দাকোপ উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী মাহামুদ হোসেন সন্ধ্যায় মুঠোফোনে খুলনা গেজেটকে জানান, পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি জানান, প্রথম ধাপের নির্বাচনে আগামী ২৮ ডিসেম্বর চালনা পৌরসভার ভোট গ্রহণের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মঙ্গলবার (১ ডিসেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এছাড়া আগামী ৩ ডিসেম্বরে প্রার্থী যাচাই-বাছাই করা হবে।

 

 

খুলনা গেজেট / এআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!