খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ, চক্রের মূলহোতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় চাকরির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ কারী চক্রের মূল হোতা সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পিবিআই। বৃহস্পতিবার ( ৪ মে) দুপুর পৌনে ২টার দিকে কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সাইফুল ইসলাম সাতক্ষীরার উপজেলার বাজারগ্রাম রহিমপুর গ্রামের আব্বাস আলীর ছেলে।

পিবিআই সাতক্ষীরা অফিস সূত্রে জানা গেছে, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার গরীর মহল গ্রামের শেখ আনসার আলীর ছেলে মোঃ সাইদুজ্জামান একজন শিক্ষিত বেকার ও কর্মসংস্থান প্রত্যাশী। সরকারি চাকরীর বয়স শেষ হয়ে যাওয়ায় বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী খুজতে থাকে।

একপর্যায়ে বিভিন্ন মারফতে সাইদুজ্জামান জানতে পারে যে, তার দূরসম্পর্কের আত্মীয় বাজারগ্রাম রহিমপুর গ্রামের আব্বাস আলীর ছেলে সাইফুল ইসলামের বিভিন্ন বেসরকারী ব্যাংকে আউটসোর্সিং ও স্থায়ী চাকুরী দেওয়ার জন্য উপর মহলে যোগাযোগ আছে। এই বিষয় জানতে পেরে সাইফুলের সাথে যোগাযোগ করে সাইদুজ্জামান । পরবর্তীতে সাইফুল বলে ৮ লাখ টাকা দিলে সে এবি ব্যাংক, সিটি ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, আউটসোর্সিং ও চীরস্থায়ী চাকুরীর তদবীর করে সাইদুজ্জামানকে চাকুরী দিবে। সাইদুজ্জামান এ কথা শুনে সাইফুলের প্রতি সরল বিশ্বাস স্থাপন করে বিভিন্ন সময়ে তাকে ৫ লাখ টাকা প্রদান করেন।

সাইফুল অত্যন্ত চতুরতার সহিত এবি ব্যাংক ও সিটি ব্যাংকের কাগজপত্র জাল করে সাইদুজ্জামানকে পর্যায়ক্রমে ২০২১ সালের ৬ আগস্ট , একই বছরের ৮ ডিসেম্বর, এবং ২০২২ সালের ৯ জুলাই ও একই বছরের ১১ আগস্ট ডাকের মাধ্যমে এবং হাতে হাতে নিয়োগ পত্র দেয়। সাইদুজ্জামান পর্যায়ক্রমে নিযোগ পত্র নিয়ে সংশ্লিষ্ট ব্যাংকে যোগদান করতে গিয়ে বুঝতে পারে সে সাইফুলের প্রতারনার শিকার হয়েছে।

সাইদুজ্জামান এলাকার গণ্য-মান্য লোকজন সহ সাইফুলের বাড়িতে গিয়ে যোগাযোগ করলে সাইফুল টাকা ফেরত দিবে বলে ২০২২ সালের ২২ অক্টোবর লিখিত স্টাম্পে অঙ্গীকার নামা সম্পাদন করে। কিন্তু ওই সময়ে টাকা ফেরত না দিয়ে তালবাহানা শুরু করে। এক পর্যায়ে সাইফুল টাকা ফেরত দিবে না বলে দেয় এবং সাইদুজ্জামানকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। পরবর্তীতে গত ৪মে উক্ত ঘটনা সংক্রান্তে সাইদুজ্জামান কালিগঞ্জ থানায় মামলা করা হয়।

মামলাটি তদন্তকালে জানা যায়, আসামী সাইফুল ইসলাম বাদী সাইদুজ্জামানের দূর-সম্পর্কের আত্মীয়। আসামী সাইফুল ইসলাম বিভিন্ন বেকার ছেলেদের নিকট হতে চাকরী দেওয়ার নাম করে নগদ অর্থ আত্মসাৎ করে। সে এই প্রতারণা চক্রের একজন সক্রিয় সদস্য।
বাদী মোঃ সাইদুজ্জামান আসামীর এই প্রতারণার শিকার হয়ে কালিগঞ্জ থানায় এজাহার দায়ের করেন। পিবিআই, সাতক্ষীরা জেলা স্ব-উদ্দ্যোগে মামলাটি গ্রহণ করে এসআই (নিঃ) মোঃ সোহানুর রহমান এর উপর তদন্তভার অর্পণ করা। প্রতারক সাইফুল ইসলামকে বৃহস্পতিবার দুপুরে তার বাড়ি থেকে গ্রেফতার করে পিবিআই। জিজ্ঞাসাবাদ কালে সে ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ সোহানুর রহমান, পিবিআই, সাতক্ষীরা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামী সাইফুল ইসলামকে শুক্রবার (৫ মে) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। ঘটনায় সংশ্লিষ্ট অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টাসহ মামলার তদন্ত অব্যাহত রয়েছে।

খুলনা গেজেট/ এসজেড৪




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!