খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

চন্দ্রমহল ইকোপার্ক থেকে ৪৩ বন্য প্রাণীসহ হরিণের চামড়া উদ্ধার (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে ১৬ প্রজাতির ৪৩টি বন্য প্রাণি উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষন বিভাগ এবং র‌্যাব-৬ যৌথ অভিযান চালিয়ে বাগেরহাট সদর উপজেলার রনজিতপুর এলাকায় অবস্থিত চন্দ্রমহল ইকোপার্ক থেকে এসব বন্য প্রাণি উদ্ধার করে। আইনবহির্ভূতভাবে বন্য প্রাণি সংরক্ষনের অপরাধে চন্দ্রমহল ইকোপার্কের ব্যবস্থাপক মোহাম্মাদ আলী চাকলাদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জব্দকৃত বন্যপ্রাণির মধ্যে একটি কুমির, ২টি চিত্রাহরিণ, ১টি হনুমান, ৫টি বানর, ১টি ময়ুর, ২টি উঠপাখি, অস্ট্রালিয়ান ঘুঘু ৫টি, ২টি কচ্ছপ, বক ৭টি, ২টি মাছমুতাল পাখি রয়েছে। এছাড়াও ৬টি হরিণের শিং, ৬টি চামড়া, একটি ভাল্লুকের চামড়া, একটি ক্যাঙ্গারুর চামড়া ও একটি তিমির কঙ্কাল জব্দ করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। জব্দকৃত এসব প্রাণী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসময় র‌্যাব-৬ এর পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট নুরই আলম সিদ্দিকি,বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনার বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচার্য,পরিদর্শক রাজু আহমেদ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ টি আই

 

 

 

 

 

 

বিস্তারিত আসছে…




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!