খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

চতুর্থ দফায় ৫৬ পৌরসভায় নির্বাচন ১৪ ফেব্রুয়ারি

গেজেট ডেস্ক

দেশের তিন শতাধিক পৌরসভার মধ্যে চতুর্থ ধাপে ৫৬টিতে ভোট হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। রোববার ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এ তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল শুরু হবে ১৭ জানুয়ারি। বাছাই ১৯ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৬ জানুয়ারি।

এর আগে প্রথম ধাপের তফসিলের ২৫টি পৌরসভায় ইভিএমে ভোট হবে ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায় নির্বাচন হবে ১৬ জানুয়ারি। আর তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

দেশে মোট পৌরসভা রয়েছে ৩২৯টি। আইন অনুযায়ী, মেয়াদ শেষের আগের ৯০ দিনের মধ্যে স্থানীয় সরকারের এ প্রতিষ্ঠানে ভোট করতে হয়। স্থানীয় সরকার আইন সংশোধনের পর ২০১৫ সালে প্রথম দলীয় প্রতীকে ভোট হয় পৌরসভায়। সেবার ২০টি দল নির্বাচনে অংশ নেয়।

চতুর্থ ধাপে যেসব পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল; রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী ও তাহেরপুর; লালমনিরহাট সদর ও পাটগ্রাম; নরসিংদী সদর ও মাধবদী; রাজবাড়ী সদর ও গোয়ালন্দ; বরিশালের মুলাদী ও বানারীপাড়া; শেরপুর সদর ও শ্রীবরদী; চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ; নাটোর সদর ও বড়াইগ্রাম; খাগড়াছড়ির মাটিরাঙ্গা, বান্দরবান সদর; বাগেরহাট সদর; সাতক্ষীরা সদর; হবিগঞ্জের চুনারুঘাট; কুমিল্লার হোমনা ও দাউদকান্দি; চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ ও পটিয়া; কিশোরগঞ্জের বাজিতপুর, হোসেনপুর ও করিমগঞ্জ; টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী; পটুয়াখালীর কলাপাড়া; চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা; ফেনীর পরশুরাম; চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ; মাদারীপুরের কালকিনি; নেত্রকোনা সদর; যশোরের চৌগাছা ও বাঘারপাড়া; রাঙামাটি সদর; মুন্সিগঞ্জের মীরকাদিম; শরীয়তপুরের ডামুড্যা; জামালপুরের মেলান্দহ; ময়মনসিংহের ফুলপুর; জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই; নোয়াখালীর চাটখিল; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া; লক্ষ্মীপুরের রামগতি; ফরিদপুরের নগরকান্দা এবং সিলেটের কানাইঘাট।

ইতিমধ্যে প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ভোট হয়েছে। ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের ও ৩০ জানুয়ারি তৃতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!