খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

গ্লাসগো জলবায়ু সম্মেলন এবং সুন্দরবন রক্ষা কনভেনশন সফল করার লক্ষে প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক

গ্লাসগো জলবায়ু সম্মেলন এবং সুন্দরবন রক্ষা কনভেনশন সফল করার লক্ষে এক প্রস্তুতি সভা ১১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সিডিপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য সচিব এড. মো: বাবুল হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সংগঠক সরদার রুহিন হোসেন প্রিন্স।

বক্তব্য রাখেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি, খুলনার সদস্য এস এম ইকবাল হোসেন বিপ্লব, এস এম দেলোয়ার হোসেন, আফজাল হোসেন রাজু, মাহবুব আলম বাদশা, এসএমএ রহিম প্রমুখ।

সভায় প্রধান অতিথি বলেন, দেশের বিভিন্ন এলাকায় কয়লা ভিত্তিক প্রকল্প বাতিলের উদ্যোগে স্বস্তি প্রকাশ করে সুন্দরবন রক্ষায় অবিলম্বে রামপাল কয়লা প্রকল্প বাতিলের ঘোষণার আহবান জানান। সুন্দরবন অঞ্চলকে বিভিন্ন স্থাপনা নির্মান, লাল ক্যাটাগরির প্রকল্পকে সবুজ প্রকল্প হিসেবে বিবেচনা করায় ক্ষোভ প্রকাশ করে এ ধরনের স্থাপনা অব্যাহত রেখে সুন্দরবন রক্ষা করা যাবে না।

তিনি আরো বলেন, নানা সময়ে ঘূর্ণিঝড়, জলোস্বচ্ছাস বুক পেতে সুন্দরবন এ অঞ্চলের মানুষকে বাচিঁয়েছে অথচ আমরা সুন্দরবন ধ্বংস করছি। উপকূলীয় জনপদের মানুষের জীবন-জীবিকা বাঁচাতে পরিবেশ বান্ধব উন্নয়ন প্রকল্পের আহবান জানান।

সভায় আগামী ২০ নভেম্বর শনিবার বিকাল ৪টায় সিডিপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য ‘গ্লাসগো জলবায়ু সম্মেলন এবং সুন্দরবন রক্ষা’ শীর্ষক কনভেনশন সফল করার লক্ষে এস এম ইকবাল হোসেন বিপ্লব-কে সমন্বয়কারী এবং এস এম দেলোয়ার হোসেন, আফজাল হোসেন রাজু, মাহবুব আলম বাদশা, এসএমএ রহিম, আবিদ শান্তকে সদস্য করে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!