খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

গোপালগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে। রবিবার বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান জেলা প্রশাসক সাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা। পরে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এরপর গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, টুঙ্গিপাড়া পৌরসভা, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানায়।

অন্যদিকে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সরকারি বঙ্গবন্ধু কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে কলেজ ক্যাম্পাসে মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা, সাধারন সম্পাদক আতাউর রহমান পিয়াল, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন তাজসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, ৭ মার্চ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পৌর পার্কের উম্মুক্ত মঞ্চে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমিসহ জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা কবিতা, দেশাত্মবোধক গান ও নাটক পরিবেশন করেছেন। এছাড়া জেলার কাশিয়ানী, কোটালীপাড়া ও মুকসুদপুর উপজেলায়ও যথাযোগ্য মযর্দায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!