খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী
বাড়িতে পুলিশের অভিযান

গোলাম পরওয়ারের দু’ভাইকে যেকারণে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

সরকার উৎখাত, শিল্প কারখানার ক্ষতি ও যাত্রীবাহী বাসে আগুন দেওয়াসহ নাশকতার পরিকল্পনার অভিযোগে পুলিশ জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ারের দু’ভাইকে আটক করেছে। শুক্রবার (৫নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে তাদেরকে নগরীর খানজাহান আলী থানাধীন শিরোমনি দক্ষিণপাড়া থেকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে খানজাহান আলী থানায় বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো, শিরোমনি দক্ষিণপাড়া এলাকার মৃত মিয়া আ: হামিদের ছেলে মিয়া গোলাম কুদ্দুস (৫৭) ও তার ছোট ভাই মিয়া গোলাম খায়ের (৫০)। তারাও জামায়াতের রাজনীতির সাথে জড়িত।

খানজাহান আলী থানা পুলিশ জানায়, আসামি মিয়া গোলাম কুদ্দুস তার ছোট ভাই মিয়া গোলাম খায়েরসহ আরও কয়েকজন ব্যক্তি তাদের বাড়িতে বসে সরকারকে উৎখাতের পরিকল্পনা করছে। এ সংবাদ পেয়ে পুলিশ কুদ্দুসের বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্যরা পালিয়ে গেলেও তারা দু’ভাই পালাতে পারেনি। পুলিশ তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। মিয়া গোলাম কুদ্দুস খুলনা জেলা জামায়াতে সহকারী সেক্রেটারী। এ ব্যাপারে খানজাহান আলী থানার এসআই মো: মেহেদুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে নাশকতা আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা খানজাহান আলী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শাহরিয়ার হাসান জানান, থানার একটি টিম শিরোমনি দক্ষিণপাড়া এলাকার দায়িত্বে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ওই টিম জানতে পারে মিয়া গোলাম কুদ্দুসের বাড়িতে বসে কয়েকজন ব্যক্তি সরকারকে উৎখাতের পরিকল্পনা করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে মাওঃ ইমরান হুসাইন, মুন্সি মঈনুল ইসলাম, মুন্সি আ: রশিদ, মুন্সি মিজানুর রহমান, হাফেজ আমিনুল ইসলাম, এবিএম গাউসুল আযম হাদীসহ অজ্ঞাতনামা ২৫ জন আসামি পালিয়ে যায়। এ সময় তাদের দু’ভাইয়ের কাছ থেকে ‘আওয়ামী দুঃ শাসনের শ্বেতপত্র’, ‘জেলখানার ডাইরী’সহ বিভিন্ন ধরণের বই উদ্ধার করা হয়। যে বইগুলোতে রাষ্ট্র বিরোধী ও ধর্মীয় উস্কানীমূলক কথা লেখা রয়েছে। গ্রেপ্তারের পর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন বলে দাবি করেন ঐ পুলিশ কর্মকর্তা। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করবেন বলে তিনি আরও জানিয়েছেন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!