খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
  বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই : প্রধানমন্ত্রী
  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

গুলিস্তান বিস্ফোরণ: উদ্ধার কাজ স্থগিত,চলছে ঠেকানো

গেজেট ডেস্ক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্স্ভ ভবনটির ধসে পড়া ঠেকাতে কাজ চলছে। বৃহস্পতিবার রাত থেকে কাজ চলছে এখানে। আজ শুক্রবার সকালে ভবনের ক্ষতিগ্রস্ত নয় কলামে স্টিলের পাইপ দিয়ে অস্থায়ী সাপোর্ট (দাঁড় করিয়ে রাখার ব্যবস্থা) দেওয়া হয়। বিশেষ করে ভবনটির ক্ষতিগ্রস্ত সামনের অংশের কলামগুলোর পাশের পাইপগুলোতে ওই ঠেকনা স্থাপন করা হয়েছে।

সরেজমিনে জানা যায়, সকাল ১১টা পর্যন্ত মোট ৬টি স্টিলের পাইপ দিয়ে কলামগুলোকে দাঁড় করিয়ে রাখা হয়েছে। নিচতলার মেঝে থেকে ছাদ পর্যন্ত ওই পাইপ দেওয়া হয়েছে।পাইপগুলোকে মাইল্ড স্টিল বা এমএস পাইপ বলে। একেকটি পাইপের আয়তন ৬ ইঞ্চি জানিয়ে সংশ্লিষ্টরা জানায়, পাইপগুলো লম্বায় ২০ ফুট। প্রয়োজন অনুযায়ী কেটে পাইপ বসানো হয়েছে।

ক্ষতিগ্রস্ত ভবনের ভেতরের দিকের কলামেও ঠিকা দেওয়া হবে জানিয়ে রাজউকের কর্মকর্তারা বলেন,
বাইরে কাজ শুরু করা গেলেও ভেতরে গিয়ে কাজ করার অনুমতি এখনো মেলেনি। তাই আপাতত বাইরের দিকের কলামে শুধু সাপোর্ট দেওয়ার কাজটি করা হয়েছে।

এর আগের দিন সন্ধ্যার দিকে ওই পাইপগুলো ঘটনাস্থলে নেওয়া হয়। এরপর রাত পৌনে ১০টার দিকে পাইপ বসানোর কাজ শুরু করেন রাজউকের কর্মীরা। সারারাত পাইপ বসানোর কাজ করা হয়।

এর আগেই বিস্ফোরণে বিধ্বস্ত ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। কলামের পাশে স্টিলের পাইপ বসানোর পাশাপাশি বেজমেন্টে জমে যাওয়া পানি সেচ দিয়ে অপসারণ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিসের সূত্র বলছে, উদ্ধার অভিযান শেষ হয়েছে আগেই। এরই মধ্যে ভবনটির সামনের অংশের রাস্তা যান চলাচলের জন্য অনেকটাই উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

খুলনা গেজেট /কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!