খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

গিলাতলা কেডিএ আবাসিকের রাস্তার পাশে ময়লার স্তুপ : ভোগান্তিতে পথচারী

ফুলবাড়িগেট প্রতিনিধি

নগরীর গিলাতলা কেডিএ আবাসিক এলাকার রাস্তার উত্তর পাশের মূল সড়কের ওপর ময়লা আবর্জনার স্তুপ দেখা যায়। আবাসিক এলাকার পরিচ্ছন্নতাকর্মীরা ভ্যানে করে বাসাবাড়ির ময়লা আবর্জনা নিয়ে নির্ধারিত ডাস্টবিনে ফেলছে কিন্তু ডাস্টবিনের উক্ত ময়লা অপসারনের কোন ব্যবস্থা না থাকায় জমতে জমতে সেটা রাস্তার ওপর চলে যাচ্ছে।

কয়েকজন টোকাই পচা ময়লার স্তুপ থেকে ভাঙাচোরা প্লাস্টিক, পলিথিন, বোতল ইত্যাদি কুড়িয়ে নেয়ায় যেমন দূর্গন্ধ ছড়ায় তেমনি ময়লা গুলো রাস্তার উপর চলে আসছে। ফলে নষ্ট হচ্ছে রাস্তার স্বাভাবিক পরিবেশ এবং বিভিন্ন রোগের উপসর্গ।

পথচারীদের দেখা যায়, নাকে রুমাল দিয়ে চলাচল করতে। কেউ কেউ হাত দিয়ে নাকমুখ চেপে ধরে চলাচল করছে। পচা ময়লা আবর্জনার দুর্গন্ধ বাতাসের সঙ্গে মিশে আশপাশের পরিবেশ দূষিত হচ্ছে। ফলে প্রতিদিনই ময়লার ডাস্টবিনের পাশে আবাসিক এলাকার বসবাসরত বাসিন্দা, এলাকাবাসী, পথচারী, শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ হাজার হাজার মানুষ ভোগান্তিতে পড়ছে।

গিলাতলা আবাসিক এলাকার গৃহিণী টুম্পা বেগম বলেন, রাস্তার ওপর ময়লা আবর্জনা ফেলে রাখা হয়, ডাস্টবিনের ময়লা অপসরণ করা হয় না। এ জন্য আমাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

গিলাতলা হাই স্কুলের শিক্ষার্থী কামরুল বলেন, বাসা থেকে স্কুলে যাওয়া-আসা করার সময় ডাস্টবিনের মোড় পৌঁছলে ময়লার দূর্গন্ধে দম বন্ধ হয়ে আসে। কোনো রকমে নাক-মুখ চেপে ধরে ময়লার স্তুপ পার হতে হয়। এসব পচা ময়লা আবর্জনার গন্ধের জন্য অনেকে অসুস্থও হয়ে পড়ছে।

শুক্রবার বেলা ১২ টার সময় সরেজমিনে গিয়ে দেখা যায়, গিলাতলা আবাসিকের বিভিন্ন বাসা বাড়ির ময়লা ২ জন পরিছন্নতাকর্মী ভ্যান যোগে নিয়ে এসে ডাস্টবিনে ফেলছে। এ সময় পরিছন্ন কর্মি জামাল এর কাছে জানতে চাইলে তিনি জানান আমাদের কাজ বাসা থেকে ময়লা এনে এখানে ফেলে যাওয়া ।

আবাসিক এলাকার বাসিন্দা ব্যাংকার খোরশেদ মিয়া বলেন নিয়মিত ময়লা ডাস্টবিন থেকে সরানোর উদ্যোগ নিতে হবে, ময়লার গন্ধে এখানে বসবাস করার মত পরিবেশ নেই। তা ছাড়া পচা গন্ধে এখানকার পরিবেশ ব্যাপকভাবে দূষিত হচ্ছে। বছরের পর বছর এই সমস্যা থেকেই যাচ্ছে। কিন্তু কেডিএ বা স্থানীয় জনপ্রতিনিধির কোন নজরদারি নাই। এলাকাবাসির দাবি নিয়মিত ডাস্টবিন থেকে ময়লা অপরসারণ করে এলাকার দূষণমুক্ত রাখতে কেডিএ উর্দ্ধতন কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!