খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

গিলাতলা ইউনিয়নকে সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্ত না করার দাবিতে স্মারকলিপি

ফুলবাড়িগেট প্রতিনিধি

গিলাতলা ইউনিয়নকে সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্ত না করার জন্য ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আটরা গিলাতলা ইউনিয়ন রক্ষা সম্মিলিত নাগরিক কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান। ৪ নভেম্বর বুধবার বেলা সাড়ে ১১ টায় আটরা গিলাতলা ইউনিয়ন রক্ষা সম্মিলিত নাগরিক কমিটির পক্ষ থেকে গিলাতলা ইউনিয়নকে সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্ত না করার জন্য স্মারকলিপি প্রদান করেন নাগরিক কমিটির আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম।

এসময় তার সাথে ছিলেন সদস্য ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম। কমিটির সদস্য সচিব আব্দুল সাত্তার মোল্লা, শেখ আসলাম হোসেন, আব্দুল কুদ্দুস, মো. জামিল হোসেন, কাজী আজাদুর রহমান হিরোক, ইউপি সদস্য শেখ আব্দুস সালাম, মোল্যা সোহরাব হোসেন, মাহমুদ হাসান, মো. হুমায়ুন কবির, বখতিয়ার পারভেজ, মো. আব্দুল গফ্ফার, বাবুল আকতার, রিয়াজ উদ্দীন, পায়রা বেগম, শেখ শাহিন রহমান, সৈয়দ জসিম উদ্দীন, আবু সাইদ, মোক্তার হোসেন, মনিরুজ্জামান বাবুল, রুমা পারভিন, সালাম গাজী, মনির আকুঞ্জ, বাবুল রেজা, রোসন আলী, আব্দুল জলিল প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ ফুলতলা উপজেলার মধ্যে ১নং আটরা গিলাতলা ইউনিয়ন গুরুত্ব পূর্ণ ইউনিয়ন। এই ইউনিয়নে প্রায় ৭৫ হাজার মানুষের বসবাস এবং প্রায় ৪২ হাজার ভোটার। ইউনিয়নের অধিকাংশ মানুষ পাটকল শ্রমিক ও কৃষি কাজের উপির নির্ভরশীল সরকারী এবং ব্যক্তিমালিকানাধীন পাটকল গুলি বন্ধ। প্রাকৃতিক দুর্য্যােগের কারণে কৃষকরা ফসলের জমিতে চাষাবাদ করতে ব্যহত হচ্ছে। ফলে ইউনিয়ন এলাকার অধিকাংশ মানুষই বেকারত্ব জিবন জাপন করছে। ইউনিয়নের ৭০ ভাগ মানুষ বর্তমানে দরীদ্র সীমার নিচে বসবাস করছে।

ফলে খুলনা সিটি কর্পোরেশন হলে ৭০ ভাগ মানুষ কর্পোরেশনের অতিরিক্ত কর, খাজনা, হল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি দিতে কঠিন হয়ে পড়বে। ইউনিয়নবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে উন্নয়নেরদিকে ক্রমেই ধাবিত হচ্ছে। যার কারণে ইউনিয়নের মানুষ ৮ প্রকার ভাতার সুবিধা পাচ্ছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরের সুবিধাই রুপান্তরিত করার জন্য উদ্যোগ গ্রহন করেছেন রাস্তা, কালভার্ট, সুপিয় পানির ব্যবস্থা, শতভাগ বিদ্যুতায়ন ও স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, মন্দির, গীর্জাসহ গ্রামীণ উন্নয়নে যোগাযোগ ও ছোটবড় শিল্প কলকারখানা করার উদ্যোগ বা কর্মসূচীকে আমরা সঠিক মনে করি এবং গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করার পরিকল্পনাকে আমরা সমর্থন করি। এলক্ষে ইউনিয়নবাসী সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্ত না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানান।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!