খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

খেলোয়াড়দের কাছে প্রতিদান চান সালাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক

বিদেশি কোচ, কোচিং স্টাফ, দেশের বাইরে অনুশীলনের সুযোগ, প্রীতি ম্যাচ খেলার সুযোগ-মোটা দাগে ফুটবলারদেরকে অনেক সুযোগ সুবিধাই দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু সে অনুপাতে প্রত্যাশিত সাফল্য মেলেনি। নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে খেলোয়াড়দের প্রতি তাই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কড়া বার্তা-যা চায় তাই দেওয়া হবে, তবে এর প্রতিদানও দিতে হবে।

গত অক্টোবরে বাফুফের নির্বাচনে জিতেছেন সালাউদ্দিন। টানা চতুর্থবারের মতো সভাপতির আসনে বসা সাবেক এই তারকা ফরোয়ার্ড আগেও খেলোয়াড়দের কাছে ‘প্রতিদান’ চেয়েছেন, কিন্তু এবার চাইলেন একটু কড়া ভাষায়।

“বিদেশি কোচ থেকে সবকিছু তাদের দেওয়া হয়েছে। এখন আমি মনে করি সময় এসেছে বলার। ফুটবলাদের অবশ্যই খেলতে হবে। আপনাদের প্রশ্ন করতে হবে। বোকা বনে গেছি (আজকে) একটা জিনিস দেখে। আমরা যখন জাতীয় দলে খেলেছিৃ ১০-১২ বছর। ওরা যে জার্সি গায়ে অনুশীলন করছে সেটা পরেও আমি খেলিনি।”

“আজ দুপুরে বাসা থেকে বের হয়ে যাওয়ার সময় কোচ ফোন করে জানিয়েছে তাদের চাহিদা (ভাতা)। লিগের বিষয়ে আলোচনা চলছে। তোমরা যা চাচ্ছ তা দেব। এখন তোমাদেরও দিতে হবে।”

নিজের সময়ের সঙ্গে বর্তমান ফুটবলারদের পাওয়া সুযোগ-সুবিধার পার্থক্যও টানলেন সালাউদ্দিন। উত্তরসূরিদের মনে করিয়ে দিলেন, পেতে হলে দিতেও হবে সমান্তরালে।

“আমাদের একটা জার্সি দিত। বিকেলে খেলে রাতে ধুতে হতো, পরের দিন ওটা পরে খেলতাম। মাঠে বল থাকতো দুটো। একটা বল দিয়ে আমরা ৩০ জন অনুশীলন করতাম। আরেকটা দিয়ে অনুশীলন ম্যাচ খেলতাম। আজকে হাজার হাজার বল মাঠে। তারা ভাতাও পাচ্ছে। আমি জেতার জন্য খেলতে এসেছি। সময় দিয়েছি জেতার জন্য। খেলোয়াড়দের খেলতে হবে।”

“আপনারা (গণমাধ্যমকর্মী) ওদের ধরবেন। আমাদের ভুল থাকলে তা আঙুল দিয়ে ধরিয়ে দেবেন। আমরা কাজ করি তাদের জন্য। তাহলে ওদেরকেও দিতে হবে।”

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!