খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

খেলাধুলাই তরুণ প্রজন্মকে মানসিক ও শারীরিকভাবে বিকশিত করে

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা বলেছেন, খেলাধুলার মাধ্যমে তরুণ প্রজন্মকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। প্রযুক্তির আসক্তির কারণে তরুনরা এখন সোশ্যাল মিডিয়া নিয়ে ব্যস্ত থাকে। খেলাধুলায় আগ্রহ নেই। প্রযুক্তি কেন্দ্রিক তাদের মনোযোগ ও ব্যস্ততার ফলে তরুনরা অলস হচ্ছে। খেলাধুলাই পারেই তরুন প্রজন্মকে প্রযুক্তিগত আসক্তি হতে ফেরাতে। খেলাধুলাই তরুন প্রজন্মকে মানসিক ও শারীরিকভাবে বিকশিত করে।

শনিবার (৭ মে) সন্ধ্যায় নগরীর কাশিপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কাশিপুর ক্রিকেট একাডেমী আয়োজিত ঈদমেলা ও ক্রীড়া প্রতিযোগীতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, খেলাধুলাকে বেশি গুরুত্ব দিতে হবে। তরুণ প্রজন্ম যত বেশি এতে অংশ নেবে ততটাই তাদের মনমানসিকতা আরো ভালো হবে। শারীরিকভাবে সুস্থ হবে এবং নিজেদের আরও বেশি তৈরি করতে পারবে। টেকসই উন্নয়নশীল দেশ গড়তে হলে তরুন প্রজন্মকে নৈতিকতা-উৎকর্ষতা ও উন্নয়নের ধারক-বাহক ও চালক হিসেবে দক্ষতা অর্জন করতে হবে। জীবনমান উন্নয়নে খেলাধুলার মাধ্যমে শারীরিক সুস্থ্যতা ও মানষিক বিকাশে সক্ষমতা অর্জনের বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বি এল বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর শরিফ আতিকুজ্জামান, খুলনা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, মহানগর কৃষক লীগের আহ্বায়ক এ্যাড. এ কে এম শাহজাহান কচি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৭নং ওয়ার্ড কাউন্সিলর এবং ঈদমেলা ও ক্রীড়া প্রতিযোগীতা উদযাপন কমিটির সভাপতি সুলতান মাহমুদ প্রিন্স।

অনুষ্ঠান পরিচালনা করেন ঈদমেলা ও ক্রীড়া প্রতিযোগীতা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শেখ খালিদ আহমেদ। এসময়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!