খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

খুলনা সহ কয়েকটি জেলায় দমকা হাওয়া ও বজ্রবৃষ্টির পূর্বাভাস

গেজেট ডেস্ক

রাজধানী ঢাকায় শুরু হওয়া বৃষ্টি আজই থামছে না। বৃষ্টির এ ধারা থেমে থেমে আরও একদিন চলতে পারে।রোববার (৬ জুন) বিকেল তিনটার দিকে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন

তিনি বলেন, রাজধানীতে দুপুরের পর বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির এ ধারা আজ এবং কালও থাকবে। তবে একটানা বৃষ্টি হবে না, থেমে থেমে বৃষ্টি হওয়ার আভাস রয়েছে।

তিনি বলেন, রাজশাহীসহ আশপাশের কিছু অঞ্চল ছাড়া দেশের বিভিন্ন জেলায় ঝোড়ো হাওয়াসহ বজ্র অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব অঞ্চলে নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কোথাও কোথাও ঝড়ের গতি ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া ফরিদপুর, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু দাবদাহ কিছুটা প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঈশ্বরদীতে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঢাকায় ১১৮ মিলিমিটার। দেশের বিভিন্ন অঞ্চলেও গতকাল থেকেই বৃষ্টিপাত হচ্ছে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ অতিক্রম করে আসাম পর্যন্ত অবস্থান করছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ইয়াঙ্গুন উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে এবং তা আরও অগ্রসর হওয়ার জন্য অনুকূল পরিস্থিতি রয়েছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!