খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে প্রাণ গেল ১ জনের
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

খুলনা-যশোরের সাথে দেশের রেল যোগাযোগ বন্ধ

যশোর প্রতিনিধি

ঝিনাইদহের কোটচাঁদপুর রেলস্টেশনের সিগনাল ক্যাবিনম্যানের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় খুলনা-যশোরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

কোটচাঁদপুর রেলওয়ে স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন ট্রেনটি বিকেল ৫টা ১০ মিনিটে কোটচাঁদপুর রেলস্টেশনে দাঁড়ানোর আগ মূহুর্তে পিছনের দু’টি বগি লাইনচ্যুত হয়। এতে লাইন বা ট্রেনের কোনো ক্ষতি না হলেও খুলনা-যশোরের সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, পাকশি কন্ট্রোলকে বিষয়টি জানানো হয়েছে। উদ্ধারকারী ট্রেন এসে বগি দু’টি লাইনে উঠিয়ে দিলেই ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়ে যাবে। তবে, এ কাজে কতক্ষণ বা কত ঘণ্টা সময় লাগতে পারে তিনি তা বলতে পারেননি। বগি দু’টি লাইনচ্যুত হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, তদন্ত ছাড়া এ বিষয়ে কিছুই বলা যাচ্ছে না।

এ বিষয়ে রেল সংশ্লিষ্টরা বলেছেন, মেইন লাইন থেকে ট্রেনটি এক নম্বর লাইন দিয়ে স্টেশনে ঢুকছিল। এসময় পিছনের দু’টি বগি মেইন লাইন থেকে এক নম্বর লাইনে আসার আগেই ভুল করে সিগনাল ক্যাবিনম্যান এক নম্বর লাইনের পিন সরিয়ে দু’নম্বর লাইনে লাগিয়ে দেন। যে কারণে ট্রেনের পিছনের দু’টি বগি লাইনচ্যুত হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। দুর্ঘটনা কবলিত সুন্দরবন ট্রেনটি সন্ধ্যা ৬টার দিকে পিছনের তিনটি বগি ঘটনাস্থলে রেখে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়। টেন চলাচল বন্ধ থাকায় কপোতাক্ষ, রূপসাসহ চারটি ট্রেন দু’পাশে আটকা পড়েছে। এ কারণে খুলনা ও যশোরাঞ্চলের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

এ ব্যাপারে যশোর রেলস্টেশনের ম্যানেজার আয়নাল হোসেন বলেন, যশোর-খুলনা রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হতে রাত ১২টা থেকে ১টা বাজতে পারে। কোঁটচাদপুরে ট্রেনের বগি স্বাভাবিক করতে কাজ শুরু হয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!